Vande Bharat Express: বাংলায় এবার বন্দে ভারত এক্সপ্রেস, কী কী সুবিধা থাকছে অত্যাধুনিক এই ট্রেন?

৩০ ডিসেম্বর হাওড়া থেকে বন্দে ভারত এক্সপ্রেসের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। ৩১ ডিসেম্বর সাধারণ যাত্রীদের জন্য চালু হবে পরিষেবা।   ৮ ঘণ্টার কম সময়েও হাওড়া থেকে এনজেপিতে পৌঁছবে এই ট্রেন।

Updated By: Dec 27, 2022, 09:41 PM IST
Vande Bharat Express: বাংলায় এবার বন্দে ভারত এক্সপ্রেস, কী কী সুবিধা থাকছে অত্যাধুনিক এই ট্রেন?

শ্রেয়সী গঙ্গোপাধ্য়ায়: ৮ ঘণ্টার কম সময়েও হাওড়া থেকে এনজেপি! এ রাজ্যে এবার চালু হতে চলেছে বন্দে ভারত এক্সপ্রেস। কবে? ৩০ ডিসেম্বর হাওড়া থেকে এই অত্য়াধুনিক ট্রেনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ৩১ ডিসেম্বর সাধারণ যাত্রীদের জন্য চালু হবে পরিষেবা।  

চারপাশে তখন ঘন কুয়াশা। দশ হাত দূরে কী রয়েছে, তাও বোঝা যাচ্ছে না! সোমবার ভোরে হাওড়া স্টেশনে একটি ট্রেনকে ঘিরে মানুষের উৎসাহ ছিল চোখে পড়ার মতো। নাম, বন্দে ভারত এক্সপ্রেস। ২২ নম্বর প্ল্যাটফর্ম থেকে ছাড়ে অত্যাধুনিক সেই ট্রেন। গন্তব্য, নিউ জলপাইগুড়ি স্টেশন। এমনকী, দুপুরেই গন্তব্যে পৌঁছেও গেল ট্রেনটি! কীভাবে? বন্দে ভারত এক্সপ্রেসের সর্বোচ্চ গতি ঘণ্টায় ১৬০ কিমি। ট্রায়াল রান সফল হওয়ার পর, এ রাজ্যে বন্দে ভারত এক্সপ্রেস উদ্বোধন করতে আসছেন প্রধানমন্ত্রী।

এর আগে, রবিবার হাওড়ায় এসে পৌঁছয় বন্দে ভারত এক্সপ্রেস। ট্রেনটি দেখতে লিলুয়ার সার্টিং ইয়ার্ডে যান হাওড়ার ডিআরএম মণীশ জৈন। সঙ্গে পূর্ব রেলের পদস্থ আধিকারিকরা। নীল-সাদা এই অত্যাধুনিক ট্রেনটি যাত্রীদের জন্য একাধিক সুযোগ-সুবিধা।

হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি। বুধবার বাদে সপ্তাহে ৬ দিন চলবে বন্দে ভারত এক্সপ্রেস।হাওড়া থেকে সকাল ৫টা ৫০ মিনিটে ছেড়ে এনজেপি পৌঁছে যাবে দুপুর ১টা ৫০ নাগাদ। ফিরতি পথে এনজেপি থেকে দুপুর ২টো ৫০ মিনিটে ছেড়ে হাওড়ার পৌঁছবে রাত ১০টা ৫০ মিনিটে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.