নন্দীগ্রামে 'আক্রান্ত' মহিলারা, স্বতঃপ্রণোদিত হয়ে তদন্তের দাবি NWC-র

দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আর্জি জানিয়ে চিঠি রাজ্য পুলিসের ডিজিকে(DGP)।

Updated By: May 4, 2021, 06:26 PM IST
নন্দীগ্রামে 'আক্রান্ত' মহিলারা, স্বতঃপ্রণোদিত হয়ে তদন্তের দাবি NWC-র

নিজস্ব প্রতিবেদন: ভোট-পরবর্তী হিংসায় উত্তপ্ত রাজ্য। নন্দীগ্রামে আবার রেয়াত করা হচ্ছে না মহিলাদেরও! স্বতঃপ্রণোদিত হয়ে অভিযোগের তদন্তের দাবি তুলল জাতীয় মহিলা কমিশন। দোষীদের বিরুদ্ধে অবিলম্বের ব্যবস্থা নেওয়ার আর্জি জানিয়ে চিঠি দেওয়া হল রাজ্য পুলিশের ডিজিকেও। পরিস্থিতি খতিয়ে দেখতে মহিলা কমিশনের চেয়ারপার্সন নিজেও নন্দীগ্রামে যেতে পারেন বলে খবর।

একুশের নির্বাচনে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে রাজ্যে ফের ক্ষমতায় ফিরল তৃণমূল। রাত পোহালে যখন তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন মমতা বন্দ্যোপাধ্যায়, তখন রাজ্যে বিজেপি কর্মী-সমর্থকদের উপর হামলার অভিযোগ উঠেছে। রাজ্যের কাছে ইতিমধ্যেই রিপোর্ট তলব করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। এদিন রাজ্যপালকে ফোন করে বাংলার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই যখন পরিস্থিতি, ঠিক তখনই আসরে নামল জাতীয় মহিলা কমিশনও।

আরও পড়ুন: West Bengal assembly election results 2021: 'প্রাণনাশের হুমকি'র মুখে নন্দীগ্রামের RO, বাড়িতে নিরাপত্তার ব্যবস্থা রাজ্য সরকারের

গতকাল একটি ভিডিও টুইট করেন শুভেন্দু অধিকারী। তাঁর অভিযোগ, নন্দীগ্রামের কেন্দামারি গ্রামে বিজেপির মহিলা কর্মীদের উপর হামলা চালিয়েছে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা। প্রশ্ন তোলেন, 'পশ্চিমবঙ্গে আসল পরিবর্তন না করে এটাই কি সাধারণ মানুষের পাওনা'? ভিডিওটি ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়।

 

 

সেই ভিডিওর প্রেক্ষিতেই স্বতঃপ্রণোদিত হয়ে পদক্ষেপ করল জাতীয় মহিলা কমিশন। এদিকে ভোট মিটতেই ফের বাংলায় এসেছেন জেপি নাড্ডা (JP Nadda)। দক্ষিণ ২৪ পরগনার সোনারপুরে  'হামলা'র মুখে পড়েছেন দুই বিজেপি কর্মী। এদিন তাঁদের বাড়িতে যান নাড্ডা। কথা বলেন পরিবারের লোকেদের সঙ্গে।

.