NCW ask for President rule in Bengal: বাংলায় রাষ্ট্রপতি শাসন চাই, দাবি তুলল জাতীয় মহিলা কমিশন

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে কমিশনের তরফে একটি রিপোর্ট জমা দেওয়া হয়। সূত্রের খবর, রিপোর্টে পশ্চিমবঙ্গে আইন-শৃঙ্খলা ভেঙে পড়েছে বলে উল্লেখ করে রাষ্ট্রপতি শাসন জারির সুপারিশ করেছে কমিশন।

Updated By: Mar 5, 2024, 07:43 PM IST
NCW ask for President rule in Bengal: বাংলায় রাষ্ট্রপতি শাসন চাই, দাবি তুলল জাতীয় মহিলা কমিশন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পশ্চিমবঙ্গে রাষ্ট্রপতি শাসন জারির সুপারিশ করল জাতীয় মহিলা কমিশন। সন্দেশখালির ঘটনায় উত্তর ২৪ পরগনায় গিয়ে সরজমিনে খতিয়ে দেখার পর আজ মঙ্গলবার রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গে দেখা করেন জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মা।

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে কমিশনের তরফে একটি রিপোর্ট জমা দেওয়া হয়।

সূত্রের খবর, রিপোর্টে পশ্চিমবঙ্গে আইন-শৃঙ্খলা ভেঙে পড়েছে বলে উল্লেখ করে রাষ্ট্রপতি শাসন জারির সুপারিশ করেছে কমিশন।

আরও পড়ুন: Kalyan Banerjee: 'সিবিআইয়ের ২ অফিসারকে ডেকে বলেছিলেন মমতাকে গ্রেফতার করতে হবে', অভিজিতকে নিয়ে বিস্ফোরক কল্যাণ

পাঁচ জানুয়ারী এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকদের উপর হামলার পর পলাতক শাজাহান শেখ সহ স্থানীয় তৃণমূল কংগ্রেস নেতাদের বিরুদ্ধে বিপুল সংখ্যক মহিলা যৌন হয়রানি এবং জমি দখলের অভিযোগ করে। এনসিডব্লিউ এর তৈরি একটি ফ্যাক্ট-ফাইন্ডিং রিপোর্টে মহিলারা পুলিশ অফিসার এবং ক্ষমতাসীন টিএমসি-র সদস্যদের ভয় দেখানো এবং পদ্ধতিগত অপব্যবহারের অভিযোগ করেছেন।

রেখা শর্মা প্রেসিডেন্ট মুর্মুর সঙ্গে দেখা করার পর জানিয়েছেন, ‘সন্দেশখালি একটি বিচ্ছিন্ন ঘটনা নয়। এর আগেও রাজ্যে অনেক হিংসার ঘটনা ঘটেছে এবং রাজ্য সরকার কোনও পদক্ষেপ নেয়নি। তাই, এনসিডব্লিউ রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে রাজ্যে রাষ্ট্রপতি শাসন জারি করার সুপারিশ করেছে’।

আরও পড়ুন: Kunal Ghosh: 'বিজেপি প্রার্থীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ থাকলে বলতে পারবেন ভোটে লড়ব না!' অভিজিতকে নিশানা কুণালের

শর্মা বলেছিলেন যে রাষ্ট্রপতি তাকে জানিয়েছেন যে তিনি রাজ্যের পরিস্থিতি সম্পর্কে অবগত এবং পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছেন।

এর আগে, জাতীয় তফসিলি জাতি কমিশন (এনসিএসসি) টিএমসি শাসিত বাংলায় রাষ্ট্রপতি শাসনের সুপারিশ করেছিল।

মঙ্গলবার কলকাতা হাইকোর্ট সন্দেশখালিতে ইডি আধিকারিকদের উপর হামলার তদন্ত পশ্চিমবঙ্গ পুলিসের হাত থেকে সিবিআই-এর কাছে হস্তান্তর করার নির্দেশ দিয়েছে। আদালত বলেছে যে রাজ্য পুলিস ‘সম্পূর্ণ পক্ষপাতদুষ্ট’।

পাশাপাশি শাজাহান শেখকে সিবিআই এর হাতে হস্তান্তরেরও নির্দেশ দেয় আদালত। যদিও পুলিসের কাছ থেকে খালি হাতেই ফিরতে হয় সিবিআই-কে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.