Kolkata Metro Rail: শুরুতেই বিপত্তি! নিউ গড়িয়া-রুবি মেট্রো বন্ধ থাকছে দু'দিন

New Garia-Rubi Metro: ২৮ মার্চ এবং ২৯ মার্চ নিউ গড়িয়া থেকে রুবি মেট্রো পরিষেবা বন্ধ। অরেঞ্জ লাইনে ৪৮ ঘণ্টা মেট্রো পরিষেবা বন্ধ রাখার কথা জানিয়েছে মেট্রো রেল কর্তৃপক্ষ।  

Updated By: Mar 27, 2024, 07:23 PM IST
Kolkata Metro Rail: শুরুতেই বিপত্তি! নিউ গড়িয়া-রুবি মেট্রো বন্ধ থাকছে দু'দিন
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নিউ গড়িয়া থেকে রুবি মেট্রো পরিষেবা বন্ধ থাকলে দু-দিন। ২৮ মার্চ বৃহস্পতিবার এবং ২৯ মার্চ শুক্রবার হেমন্ত মুখোপাধ্যায় স্টেশন (রুবি) থেকে কবি সুভাষ বা নিউ গড়িয়া স্টেশন পর্যন্ত মেট্রোরেল পরিষেবা বন্ধ রাখা হবে। অরেঞ্জ লাইনে ৪৮ ঘণ্টা মেট্রো পরিষেবা বন্ধ রাখার কথা জানিয়েছে মেট্রো রেল কর্তৃপক্ষ। নিউ গড়িয়া থেকে রুবি রুটের মধ্যে মোট পাঁচটি স্টেশন রয়েছে। সেগুলি হল কবি সুভাষ, সত্যজিৎ রায়, জ্যোতিরিন্দ্র নন্দী, কবি সুকান্ত এবং হেমন্ত মুখোপাধ্যায় অর্থাৎ রুবি। 

আরও পড়ুন, Narendra Modi: 'ইডির বাজেয়াপ্ত ৩০০০ কোটি গরিবদের হাতে', মোদীর 'গ্যারান্টি'-তে 'ভাঁওতা' দেখছে তৃণমূল!

কলকাতা মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, নিউ গড়িয়া-বিমানবন্দর মেট্রো করিডরের রুবি থেকে বেলেঘাটা পর্যন্ত অংশ পরিদর্শনে আসতে চলেছেন চিফ কমিশনার অফ রেলওয়ে সেফটি। রুবি থেকে বেলেঘাটা পর্যন্ত প্রস্তাবিত মেট্রোর লাইনের জন্য এই পরিদর্শন হবে।  এমনিতেই শনিবার এবং রবিবার ওই লাইনে পরিষেবা মেলে না। তাই পর পর চারদিন নিউ গড়িয়া-রুবি লাইনে চলবে না মেট্রো। 

প্রসঙ্গত, অরেঞ্জ লাইন চালু হওয়ার পর কবি সুভাষ বা নিউ গড়িয়া কলকাতা মেট্রোর প্রথম জংশন স্টেশন। এই রুটে নূন্যতম ভাড়ার পরিমাণ হল ৫ টাকা। এদিকে, নিউ গড়িয়া থেকে রুবি পর্যন্ত যেতে খরচ হবে ২০ টাকা। পাশাপাশি, যাত্রীরা রুবি থেকে মেট্রোতে উঠে এক টোকেনেই দক্ষিণেশ্বর পর্যন্ত পৌঁছে যেতে পারেন। সেক্ষেত্রে ভাড়ার পরিমাণ হল ৪৫ টাকা। রুবি থেকে মেট্রোতে উঠে যদি কবি সুভাষে মেট্রো বদল করে টালিগঞ্জ পর্যন্ত যেতে চান, সেক্ষেত্রে ভাড়ার পরিমাণ হল ৩৫ টাকা। 

আরও পড়ুন, Kolkata Airport: কলকাতা বিমানবন্দরে ভয়াবহ দুর্ঘটনা! মুখোমুখি সংঘর্ষ এয়ার ইন্ডিয়া-ইন্ডিগো বিমানের

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.