নবান্নে ডিউটিতে থাকা পুলিস কর্মীদের জন্য নতুন নিয়ম জারি

নবান্নে ডিউটিতে থাকা পুলিস কর্মীরাও নজরে। কাজের সময়ে আর ব্যবহার করা যাবে না মোবাইল। জরুরি প্রয়োজন ছাড়া ফোনও করা যাবে না। কাজে মন না দিয়ে মোবাইলে ব্যস্ত থাকলে শাস্তিও হতে পারে। সোমবার থেকে জারি হচ্ছে নিয়ম।

Updated By: Nov 5, 2016, 09:03 PM IST
নবান্নে ডিউটিতে থাকা পুলিস কর্মীদের জন্য নতুন নিয়ম জারি

ওয়েব ডেস্ক: নবান্নে ডিউটিতে থাকা পুলিস কর্মীরাও নজরে। কাজের সময়ে আর ব্যবহার করা যাবে না মোবাইল। জরুরি প্রয়োজন ছাড়া ফোনও করা যাবে না। কাজে মন না দিয়ে মোবাইলে ব্যস্ত থাকলে শাস্তিও হতে পারে। সোমবার থেকে জারি হচ্ছে নিয়ম।

নবান্ন। রাজ্যের সব থেকে হাই প্রোফাইল এলাকা। নিরাপত্তার বজ্র আঁটুনি পুরো এলাকা জুড়েই। ৩টে শিফটে ৩০০ পুলিস কর্মী নবান্নের নিরাপত্তার দায়িত্বেব থাকেন। এর মধ্যে আছে, কমব্যাট ফোর্স, কুইক রেসপন্স টিম, কমান্ডো বাহিনী। কলকাতা পুলিসের আর্মড ফোর্স , রিজার্ভ ফোর্স আর স্পেশাল ব্রাঞ্চের কর্মীরা। নবান্নের বাইরে জারি থাকে ১৪৪ ধারা। বাইরে নিরাপত্তার দায়িত্বে হাওড়া পুলিস। নবান্নে রয়েছে, পূর্ত দফতরের ১০০টি সহ মোট ১২০০ সিসিটিভি। এগুলি মনিটর করে কলকাতা পুলিস।

আরও পড়ুন চব্বিশ ঘণ্টার মধ্যে RG করের হেঁশেল থেকে বন্ধ হল রোগীর খাবার চুরি

নবান্নের বাইরে রাজ্য পুলিসের ৪০টি সিসিটিভি রয়েছে। প্রতিটি গেটে আছে স্ক্যানার। তবে এতসবের পরেও নবান্নর নিরাপত্তার হাল হকিকত্‍ ঠিক কেমন?

ফোন হাতে পুলিস। আর পাহারার দায়িত্বে থাকা পুলিসকর্মীদের এই ঢিলেঢালা ছবিই ধরা পরে গেছে সিসিটিভিতে। দেখা গেছে এই কর্মীদের একটা বড় অংশই দিনভর মগ্ন থাকছেন মোবাইলে। দিন কাটছে চ্যাটিং, গেম আর সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে। এই নালিশ পৌছেছে স্বরাস্ট্র দফতরে। তার পরেই শনিবার কড়া ব্যবস্থা নেওয়া হয়েছে। পুলিস কর্মীদের জানানো হয়েছে। জরুরি ফোন ছাড়া মোবাইল ব্যবহার নিষিদ্ধ। ফোনে ইয়ার ফোন ব্যবহার করা যাবে না। গেটে ডিউটিতে থাকার কর্মীদের আরও সতর্ক হতে বলা হয়েছে। সোমবার থেকে জারি হচ্ছে নিয়ম। কেউ নিয়ম ভাঙলে সেই কর্মীকে শাস্তির মুখেও পড়তে হতে পারে।

আরও পড়ুন জন্মদিনে বিরাটের হোটেলর ঘর কেমন সাজালেন অনুষ্কা শর্মা?

.