Nirmal Maji: রোগী কল্যাণ সমিতি থেকে অপসারণ; 'মৌচাকে ঢিল পড়েছে', বিস্ফোরক নির্মল মাজি

কলকাতা মেডিক্যাল কলেজের রোগী কল্য়াণ সমিতির চেয়ারম্যান পদ থেকে অপসারিত নির্মল মাজি। সমিতির নয়া চেয়ারম্যান শ্রীরামপুরের বিধায়ক সুদীপ্ত রায়।

Updated By: May 27, 2022, 06:09 PM IST
Nirmal Maji:  রোগী কল্যাণ সমিতি থেকে অপসারণ; 'মৌচাকে ঢিল পড়েছে', বিস্ফোরক নির্মল মাজি

নিজস্ব প্রতিবেদন: 'ঢিলটা পড়েছে মৌচাকে, মৌচাকে মাছিরা ভনভন করবে, যাঁদের স্বার্থে আঘাত লাগে, যাঁদের গা-জ্বালা করে, তাঁরা ঘোলা মাছ ধরবে'। বিস্ফোরক নির্মল মাজি। তাঁর দাবি, 'আমি অব্যাহতি চেয়েছিলাম। আমায় সারা রাজ্য ঘুরতে হবে। আমি স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান, শুধু মেডিক্যাল কলেজের চেয়ারম্যান নই'।

বিতর্কে জড়িয়েছেন একাধিকবার। নির্মল মাজির বিরুদ্ধে এবার কড়া পদক্ষেপ করল নবান্ন। মেডিক্য়াল কলেজের রোগী কল্যাণী সমিতির চেয়ারম্যান পদ থেকে সরিয়ে দেওয়া হল উলুবেড়িয়া উত্তরের চিকিৎসক-বিধায়ককে। গতকাল, বৃহস্পতিবার রাজ্যের স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ দফতরের তরফে এক নির্দেশিকায় জানানো হয়েছে, সমিতির নতুন চেয়ারম্যান হচ্ছেন শ্রীরামপুরের বিধায়ক সুদীপ্ত রায়। পেশায় তিনিও চিকিৎসক।

আরও পড়ুন: Victoria Memorial Metro: ভিক্টোরিয়ায় মেট্রো! সৌধের সামনে স্টেশন তৈরির ছাড়পত্র কর্তৃপক্ষের

মুখ্যমন্ত্রী কেন পদ থেকে সরিয়ে দিলেন? জি ২৪ ঘণ্টাকে নির্মল মাজি বললেন, 'আমাকে সরিয়ে দিল আরও ভালো কাজ করার জন্য। আমার নেত্রীর উপর আস্থা আছে, বিশ্বাস আছে, ভরসা আছে। আমার সঙ্গে আলোচনা করেছে'। সঙ্গে যোগ করলেন, 'আমি বিধানসভার একমাত্র সদস্য যে কথা কথায় ফাইভ স্টার হাসপাতালে যায় না'। 

গত বছর করোনার সময়ে কলকাতা মেডিক্যাল কলেজ থেকে উধাও হয়ে গিয়েছিল জীবনদায়ী ইঞ্জেকশন। সেই ঘটনার নাম জড়িয়েছিল নির্মল ঘনিষ্ঠ চিকিৎসকের। মেডিক্যাল কলেজ রোগী কল্যাণ সমিতির সদ্য প্রাক্তন চেয়ারম্যানের দাবি, 'আমি তখন বিধানসভা নির্বাচনের জন্য চলে গিয়েছিলাম। রোগী কল্যাণ সমিতির দায়িত্ব থেকে অব্যাহতি নিয়েছিলাম। তখন কি ঘটেছে, তার দায় আমার নয়। তদন্তে প্রমাণ হয়েছে অন্য দু'জন দোষী। তাঁদের শাস্তি হয়েছে'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.