বেলা সাড়ে ১১টা থেকে বিকেল ৪টে, মেট্রোয় যাতায়াতে কোনও ই-পাস লাগবে না বয়স্কদের

দ্বিতীয় দিনে যাত্রীদের মধ্যে ই-পাস সংগ্রহ করার প্রবণতা বাড়তেই দেখা যায়, সকালে ৯টা থেকে ১০টা ও ১০টা থেকে ১১টার স্লটের সব ই-পাস বুকিং ফুল হয়ে গিয়েছে।

Reported By: সৌমেন ভট্টাচার্য্য | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Sep 15, 2020, 11:58 AM IST
বেলা সাড়ে ১১টা থেকে বিকেল ৪টে, মেট্রোয় যাতায়াতে কোনও ই-পাস লাগবে না বয়স্কদের

নিজস্ব প্রতিবেদন : প্রবীণ নাগরিকদের জন্য মেট্রোয় ছাড়। বেলা সাড়ে ১১টা থেকে বিকেল ৪টে পর্যন্ত প্রবীণ নাগরিকদের জন্য মেট্রোয় কোনও ই-পাস লাগবে না। বয়সের প্রমাণপত্র ও আইডি কার্ড দেখিয়েই মেট্রোতে যাতায়াত করতে পারবেন প্রবীণ নাগরিকরা। এমনই নির্দেশিকা জারি করল মেট্রো কর্তৃপক্ষ। দমদম মেট্রো স্টেশনে গেটে কর্মরত পুলিসকর্মী ও মেট্রোকর্মীদের এই নির্দেশ দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, নিউ নর্মাল মেট্রো সফরের দ্বিতীয় দিনে অফিস টাইমে যাত্রীদের স্বাভাবিক ভিড় নজর করা গেল দমদম মেট্রো স্টেশনে। কলকাতা পুলিসের উপস্থিতিতে সোশ্যাল ডিস্ট্যান্সিং মেনে ই-পাস ও স্মার্ট কার্ড দেখিয়ে তারপর হাত স্যানিটাইজ করে স্টেশনে প্রবেশ করতে হচ্ছে যাত্রীদের। যদিও দ্বিতীয় দিনে বেশকিছু যাত্রীকে ই-পাস সংগ্রহে সমস্যায় পড়তে দেখা যায়। নির্দিষ্ট সময়ের ই-পাস না পাওয়া ফিরে যেতে বাধ্য হয় বেশকিছু যাত্রী।  

দ্বিতীয় দিনে কালকের থেকে অফিস টাইমে মেট্রোতে অনেক বেশি সংখ্যক যাত্রী দেখা যায়। জিজ্ঞাসা করায় অনেকেই বললেন, গতকাল বের হননি, আজ বেরিয়েছেন। এদিন দমদমগামী পৌনে ১০টার মেট্রোতেই দেখা যায় বসার সিট সব ভর্তি। অনেকে দাঁড়িয়েও আছেন। শুধু তাই নয়, দ্বিতীয় দিনে যাত্রীদের মধ্যে ই-পাস সংগ্রহ করার প্রবণতা বাড়তেই দেখা যায়, সকালে ৯টা থেকে ১০টা ও ১০টা থেকে ১১টার স্লটের সব ই-পাস বুকিং ফুল হয়ে গিয়েছে। এই পরিস্থিতিতে প্রবীণ নাগরিকদের হয়রানি কমাতে তাঁদের জন্য পাসে ছাড় ঘোষণা করল মেট্রো কর্তৃপক্ষ।

আরও পড়ুন, ছোট হোক বা বড়, পাতিপুকুর বাজারে 'জলের দরে' বিকোচ্ছে পদ্মার ইলিশ!

.