এখনই বাড়ছে না অটো ভাড়া

Last Updated: Monday, November 5, 2012 - 21:05

ফের অটোয় লাগাম টানার কথা বলল রাজ্য সরকার। আজ মহাকরণে অটো ইউনিয়নের সঙ্গে বৈঠক করেন পরিবহণ মন্ত্রী মদন মিত্র। বৈঠক শেষে পরিবহণমন্ত্রী জানিয়েছেন, বিভিন্ন রুটে মর্জিমাফিক ভাড়া আদায়  রুখতে কড়া ব্যবস্থা নিতে চলেছে রাজ্য সরকার। মন্ত্রী জানিয়েছেন, এখনই বাড়ছে না অটোর ভাড়া। অটোয় লাগাম টানার কথা বললেও সরকারের নতুন চিন্তা মিনিবাস। ভাড়া বৃদ্ধি নিয়ে অসন্তুষ্ট মিনিবাস মালিকরা ইতিমধ্যেই মুখ্যমন্ত্রীকে চিঠি দিয়েছেন।
বিভিন্ন রুটে বিভিন্ন ভাড়া। রুটের নির্দিষ্ট দূরত্ব পর্যন্ত না যাওয়া, চালকদের দুর্ব্যবহার। অটোর বিরুদ্ধে বার বার এমন হাজারো অভিযোগ উঠেছে। এবার তা রুখতে কড়া ব্যবস্থা নিতে চলেছে রাজ্য সরকার। সোমবার উত্তর ২৪ পরগনা ও উত্তর কলকাতার অটো ইউনিয়নগুলির সঙ্গে মহাকরণে বৈঠক করেন পরিবহণ মন্ত্রী মদন মিত্র। বৈঠকের পর তিনি জানিয়ে দিয়েছেন আপাতত বাড়ছে না অটোর ভাড়া। অটো চালকদের দুর্ব্যবহার রুখতে খুব তাড়াতাড়ি পুলিসের সঙ্গে অটো ইউনিয়নগুলির প্রতিনিধিদের বৈঠক হবে বলে জানিয়েছেন মদন মিত্র। অটো ইউনিয়নগুলি কোন রুটে কত ভাড়া আদায় করছে, আগামী ১৫ দিনের মধ্যে তা রাজ্য সরকারকে জানাতে হবে। একইসঙ্গে বেআইনি অটোর রমরমা রুখতে নতুন করে ৭ হাজার অটোর পারমিট দেওয়া হবে। জানিয়েছেন পরিবহণ মন্ত্রী। 
 
নতুন ভাড়া নিয়ে তাদের অসন্তোষের কথা জানিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিয়েছেন মিনিবাস মালিকরা। তাঁদের অভিযোগ, মিনিবাসের প্রতিধাপে মাত্র এক টাকা ভাড়া বাড়ানো হয়েছে, বর্ধিত ভাড়ায় লাভ তো দূরস্থান, বাড়তি খরচটুকুও উঠছে না। ফলে লোকসানে চলতে হচ্ছে তাঁদের। মুখ্যমন্ত্রীকে দেওয়া চিঠিতে তাঁরা জানিয়েছেন সাধারণ বাসের ক্ষেত্রে যেখানে প্রায় ৪৯ শতাংশ ভাড়া বেড়েছে সেখানে মিনিবাসের ভাড়া বেড়েছে মাত্র ১০ শতাংশ। বৈষম্য দূর করার আর্জি জানিয়ে পরিবহণ মন্ত্রীর সঙ্গেও দেখা করেন তাঁরা। 



First Published: Monday, November 5, 2012 - 21:05


comments powered by Disqus