আমিনুল কাণ্ডে বদলি ওসি, অ্যাসিস্টেন্ট কমিশনার

আমিনুলকাণ্ডে এবার বদলি করা হল কড়েয়া থানার ওসি প্রসেনজিত ভট্টাচার্যকে। বদলি করা হয়েছে অ্যাসিস্টেন্ট কমিশনার দেবাশিস বৈদ্যকেও। কড়েয়া থানার নতুন ওসি হয়েছেন আসিম আলি। অন্যদিকে দেবাশিস বৈদ্যের জায়গায় এসেছেন বিকাশ চ্যাটার্জি। এর আগে কড়েয়াকাণ্ডে অভিযুক্ত তিন পুলিসকর্মীকে সাসপেন্ড করা হয়। এবার সরানো হল ওসি এবং অ্যাসিস্ট্যান্ট কমিশনাকে।

Updated By: Jan 7, 2013, 09:56 PM IST

আমিনুলকাণ্ডে এবার বদলি করা হল কড়েয়া থানার ওসি প্রসেনজিত ভট্টাচার্যকে। বদলি করা হয়েছে অ্যাসিস্টেন্ট কমিশনার দেবাশিস বৈদ্যকেও। কড়েয়া থানার নতুন ওসি হয়েছেন আসিম আলি। অন্যদিকে দেবাশিস বৈদ্যের জায়গায় এসেছেন বিকাশ চ্যাটার্জি। এর আগে কড়েয়াকাণ্ডে অভিযুক্ত তিন পুলিসকর্মীকে সাসপেন্ড করা হয়। এবার সরানো হল ওসি এবং অ্যাসিস্ট্যান্ট কমিশনাকে।  
কড়েয়া থানার ওসি প্রসেনজিত ভট্টাচার্যের জায়গায় এসেছেন আসিম আলি। তিনি আগে ছিলেন গিরিশ পার্ক থানার দায়িত্বে। অন্যদিকে অ্যাসিস্ট্যান্ট কমিশনার দেবাশিস বৈদ্যের জায়গায় এসেছেন বিকাশ চ্যাটার্জি। তাঁদের দুজনকেই স্পেশাল ব্রাঞ্চে বদলি করা হয়েছে।
কড়েয়াকাণ্ডে গত শনিবারই সাসপেন্ড করা হয়েছিল তিন পুলিস কর্মীকে। আমিনুলের মৃত্যুর পরই তাঁর বাড়ির লোকজন কড়েয়া থানার তিন পুলিসকর্মীর বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ দায়ের করেন। তিনশো ছয় ধারায় মামলাও দায়ের করে পুলিস। গত শনিবার আমিনুলের বাড়িতে যান পুলিস কর্তারা। তার কয়েক ঘণ্টা পরই সাসপেন্ড করা হয় অভিযুক্ত দুই এসআই বিনোদ কুমার, রঞ্জিত যাদব এবং কনস্টেবল নাসিম খানকে। আগেই তাঁদের ক্লোজ করা হয়েছিল।
অভিযুক্তদের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত চলছে। এবার বদলি করা হল দুই উচ্চপদস্থ পুলিস কর্তাকে। সমালোচনার মুখে পড়েই দুই পুলিসকর্তার বিরুদ্ধে শাস্তিমূলক  এই পদক্ষেপ বলে মনে করছে বিভিন্ন মহল।

.