Lok Sabha Election: উনিশের পুনরাবৃত্তি যেন চব্বিশে না হয়, প্রথম দফায় তৃণমূলের ফোকাসে জলপাইগুড়ি!

অনুমতি না মেলাকেই রাজনৈতিকভাবে প্রচারে ব্যবহার করছে তৃণমূল। আজ ফের ক্ষতিগ্রস্ত এলাকায় গিয়ে বাসিন্দাদের সাথে দেখা করবেন অভিষেক। সঙ্গে থাকবে তৃণমূলের ১০ প্রতিনিধি, যারা দিল্লিতে গিয়ে নিগৃহীত হয়েছে বলে অভিযোগ করেছে তৃণমূল। 

Updated By: Apr 12, 2024, 01:17 PM IST
Lok Sabha Election: উনিশের পুনরাবৃত্তি যেন চব্বিশে না হয়, প্রথম দফায় তৃণমূলের ফোকাসে জলপাইগুড়ি!
ফাইল ছবি

প্রবীর চক্রবর্তী: প্রচারে বাকি আজ থেকে ছয় দিন, ভোটের বাকি আট দিন। জলপাইগুড়ি লোকসভা আসন নিয়ে ঝাঁপাচ্ছে তৃণমূল কংগ্রেস। এদিন এই লোকসভায় জোড়া কর্মসূচী অভিষেক বন্দোপাধ্যায়ের। ঝড়ের পরেই ছুটে যান মমতা বন্দ্যোপাধ্যায় যান ক্ষতিগ্রস্ত এলাকায়, আহতদের সঙ্গে দেখা করেন। গুরুতর আহতদের সঙ্গে দেখা করেন অভিষেক বন্দোপাধ্যায়। বাড়ি তৈরির অনুমতি চেয়ে ইলেকশন কমিশনের দ্বারস্থ হয়। 

আরও পড়ুন, West Bengal Loksabha Election 2024: 'প্রকৃত BJP কর্মীদের প্রার্থী করা না হলে নোটায় ভোট, পোস্টার মেরে জেতান তৃণমূলকেই!'

অনুমতি না মেলাকেই রাজনৈতিকভাবে প্রচারে ব্যবহার করছে তৃণমূল। আজ ফের ক্ষতিগ্রস্ত এলাকায় গিয়ে বাসিন্দাদের সাথে দেখা করবেন অভিষেক। সঙ্গে থাকবে তৃণমূলের ১০ প্রতিনিধি, যারা দিল্লিতে গিয়ে নিগৃহীত হয়েছে বলে অভিযোগ করেছে তৃণমূল। থাকবেন তৃণমূল কংগ্রেসের সেই প্রতিনিধিরা। তবে জলপাইগুড়ি আপাতত ফোকাসে তৃণমূলের। ২০১৪ সালে এই লোকসভায় তৃণমূল প্রার্থী বিজয় বর্মন জয়লাভ করলেও ২০১৯ সালে এই লোকসভা আসনে জয় লাভ করে বিজেপি প্রার্থী জয়ন্ত রায়। জেলার সব বিধানসভাতেই এগিয়ে ছিল তারা।

২০২১ সালে এই জেলায় কিছুটা ভালো ফল করে তারা। লোকসভা ফলাফল ২০১৯ অনুযায়ী - জলপাইগুড়ি, মেখলিগঞ্জ তৃণমূল কংগ্রেস ৮২৪৩৫, বিজেপি ৮৭,১৪০, ময়নাগুড়ি তৃণমূল কংগ্রেস ৯৬,০৭২, বিজেপি ১,১০,৮১৮, জলপাইগুড়ি তৃণমূল কংগ্রেস ৭২,৯৬২, বিজেপি ১,১২,১৪৭, রাজগঞ্জ তৃণমূল কংগ্রেস ৯৪,৭২৭, বিজেপি ৯০,৪০৭, ডাবগ্রাম তৃণমূল কংগ্রেস ৬৪,৪৪৯, বিজেপি ১,৫০,৫৬৬, মাল তৃণমূল কংগ্রেস ৭৬,৯৩৯, বিজেপি ১,০০,৯৯৮, ধুপগুড়ি তৃণমূল কংগ্রেস ৮৭,৯৬৩, বিজেপি ১,০৫,৭২৯। 

আবার ২০২১ সালের ফল অনুযায়ী কিছু আসন পুনরায় নিজেদের দখলে আনে তৃণমূল কংগ্রেস। জলপাইগুড়ি জেলার ৭ আসন, তৃণমূল কংগ্রেস ৪, বিজেপি ৩, ময়নাগুড়ি তৃণমূল কংগ্রেস ১,০৩,৩৯৫, বিজেপি ১,১৫,৩০৬, জলপাইগুড়ি তৃণমূল কংগ্রেস ৯৫,৬৬৮, বিজেপি ৯৪,৭২৭, রাজগঞ্জ তৃণমূল কংগ্রেস ১,০৪,৬৪১, বিজেপি ৮৮,৮৬৮, ডাবগ্রাম তৃণমূল কংগ্রেস ১,০১,৪৮৫, বিজেপি ১,২৯,০৮৮, মাল তৃণমূল কংগ্রেস ৯৯,০৮৬, বিজেপি ৯৩,৬২১, নাগরাকাটা তৃণমূল কংগ্রেস ৭১,২৪৭, বিজেপি ৯৪,৭২২, ধুপগুড়ি বিধানসভা ভোটে হেরে যায়, পরবর্তী সময়ে জয় আসে উপনির্বাচনে। 

সেই বিধায়ক নির্মল চন্দ্র রায়কে প্রার্থী করেছে শাসক দল। শুধু দুই শীর্ষ নেতা-নেত্রী নয় আজ থেকে ১৭ তারিখ অবধি তৃণমূলের একাধিক হেভিওয়েট নেতা প্রচার চালাবেন এই লোকসভা আসনে।

আরও পড়ুন, Bratya Basu | CV Ananda Bose: এই চাইছেন অপসারণ, মুখোমুখি হতেই বাসুকে 'নমস্তে' বোসের!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.