কলকাতায় ফের ভেঙে পড়ল বিপজ্জনক বাড়ি

Updated By: Sep 7, 2017, 08:42 PM IST
কলকাতায় ফের ভেঙে পড়ল বিপজ্জনক বাড়ি
ছবিটি প্রতীকী

ওয়েব ডেস্ক : ফের বাড়ি ভেঙে পড়ল কলকাতায়। এবার উত্তর কলকাতার বিধানন সরণিতে। অনেক আগেই বাড়িটিতে বিপজ্জনক নোটিস ঝুলিয়েছিল পুরসভা। তাতে কর্ণপাত করেননি কেউ। এদিনের ঘটনায় কেউ জখম না হলেও, আতঙ্ক ছড়িয়েছে এলাকায়।

অনেকদিন আগেই পলেস্তরা খসে পড়েছিল বিধান সরণির প্রাচীন এই ৩ তলা বাড়িটির। বৃহস্পতিবার দুপুরে হঠাতই হুরমুরিয়ে খসে পড়তে শুরু করল ইট। বাড়ি ভেঙে পড়তে দেখে আর ঝুঁকি নেননি বাড়ির বাসিন্দারা। ছুটে বাইরে চলে আসেন তাঁরা। ভেঙে পড়া অংশে একটি পরিবার দীর্ঘদিন ভাড়া ছিল। এছাড়া এই বাড়িতে কয়েকটি দোকানও রয়েছে।

আরও পড়ুনখুব সাবধান! ফেসবুকে শেয়ার করা ছবিই মুখ হয়ে উঠছে পর্ন সাইটের

জানা গেছে, এই বাড়িটিকে কেন্দ্র করে শরিকি বিবাদ রয়েছে দীর্ঘদিনের। ভাড়াটের সঙ্গে মালিক পক্ষের বিবাদ রয়েছে বলেও খবর। ২০১৩-য় বাড়িটিকে বিপজ্জনক ঘোষণা করে কলকাতা পুরসভা। তবে তাতে কর্ণপাত করেননি ভাড়াটে, মালিক কোনও পক্ষই। চলতি বছর ফের তাদের চিঠি দেয় পুরসভা। অভিযোগ, তারপরও কোনও পক্ষের টনক নড়েনি।

ঘটনার পর বাড়ির মালিক অবশ্য বলছেন অন্যকথা। তাঁর কথায়, কোনও শরিকি বিবাদ নেই সেখানে। তাঁর এই দাবি অবশ্য মানতে নারাজ স্থানীয় কাউন্সিলর মোহন কুমার গুপ্ত। বাড়িটির বিপজ্জনক অংশ ইতিমধ্যেই ভাঙার কাজ শুরু করেছে পুরসভা। বাকি অংশের কী হবে তা নিয়ে সবপক্ষের মধ্যে বৈঠক করা হবে।

.