স্টাফ স্পেশাল মেট্রোতে ওঠার চেষ্টা, ভোগান্তির জেরে ক্ষোভে ফুঁসছেন সাধারণ মানুষ

মেট্রো স্টেশন থেকে অনেক ফিরে যেতে হয় বেসরকারি অফিস যাত্রীদের। রাস্তায় বাস নেই। এদিকে অফিস যেতেই হবে। পায়ে হেঁটে যাওয়াও সম্ভব নয়। 

Updated By: Jun 21, 2021, 11:35 AM IST
স্টাফ স্পেশাল মেট্রোতে ওঠার চেষ্টা, ভোগান্তির জেরে ক্ষোভে ফুঁসছেন সাধারণ মানুষ

নিজস্ব প্রতিবদন: অফিস শুরু হয়ে গিয়েছে। কিন্তু মেট্রো পরিষেবা পাচ্ছেন না বেসরকারি সংস্থার কর্মচারীরা। শহরের বুকে অফিস যাত্রীদের জন্য মেট্রো একমাত্র পরিবহণ। বাসের রুটে মেট্রো থাকলে মূলত ৯০ শতাংশই দ্রুত যাওয়ার জন্য মেট্রো ব্য়বহার করেন। কিন্তু তাতে উঠতে পারছেন না সাধারণ মানুষ। 

করোনার হাত থেকে বাঁচতে মেট্রো পরিষেবা বন্ধ করা হয়। পরবর্তীকালে দৈনিক সংক্রমণ কমলে ফের চালু হয় স্পেশাল মেট্রো পরিষেবা। দু-দিন আগে কলকাতায় মেট্রোয় সেই ট্রেনের সংখ্যা বাড়ানো ঘোষণাও করা হয়। সোমবার থেকে আপ ও ডাউন মিলিয়ে দিনে ৪০টি করে মেট্রো চলার কথা। কিন্তু কেবলমাত্র জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীরাই মেট্রোয় উঠতে পারবেন। 

আরও পড়ুন: Weather Update: আজ কম থাকবে বৃষ্টিপাত, মঙ্গলবার থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা

কিন্তু , সেই মেট্রোতে ওঠার চেষ্টা করেন সাধারণ মানুষ। কিন্তু ব্যর্থ হন, কারণ স্পেশাল ট্রেনে ওঠার অনুমতি তাঁদের নেই। মেট্রো স্টেশন থেকে অনেক ফিরে যেতে হয় বেসরকারি অফিস যাত্রীদের। রাস্তায় বাস নেই। এদিকে অফিস যেতেই হবে। পায়ে হেঁটে যাওয়াও সম্ভব নয়। দুর্মূল্যের বাজারে রোজ অ্য়াপ ক্যাবে করে অফিস যাওয়া মধ্যবিত্তদের পক্ষে একেবারেই সম্ভব নয় বলে জানাচ্ছেন তাঁরা। 

এদিন Zee 24 Ghanta-র ক্যামেরায় ধরা পড়ল কলকাতার বুকে অফিস যাত্রীদের ভোগান্তির ছবি। যাঁরা অন্যান্য বেসরকারি কোম্পানিতে কাজ করেন , তাঁরা অফিস যাবেন কী করে বুঝে উঠতে পারছেন না। আর এতেই ক্ষোভে ফুঁসছেন সাধারণ মানুষ।

যাঁরা মেট্রো ধরতে এসেছেন, তাঁরা ক্ষোভের সঙ্গে জানালেন, 'আমাদেরকে তো উঠতেই দিচ্ছে না। আমাদেরও তো অফিস খুলে গিয়েছে, কী ভাবে যাবো আমরা?'

আরও পড়ুন: Covid Update: আরও কমল দৈনিক সংক্রমণ, ২৪ ঘণ্টায় ৫০ হাজার ছুঁই ছুঁই
 

অপরজনের বক্তব্য, 'হেঁটে হেঁটে এলাম এখানে মেট্রো ধরতে। কিন্তু পারলাম না উঠতে। অটো রিকশা প্রচুর ভাড়া চাইছে, বাস নেই, কী করব আমরা? এমনিতেই বাড়িতে বসা, পকেটে টাকা পর্যন্ত নেই।'

অন্য এক প্রৌঢ় জানান, 'খুব সমস্যায় পড়তে হচ্ছে। আমাদের জন্য কিছু একটা ব্যবস্থা করুক সরকার। আগের মত ই-পাস চালু করে মেট্রো চালালে সুবিধা হবে।' 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.