SSC Scam, Partha Chatterjee, Arpita Mukherjee: এবার ৩ দিন, ফের ইডি হেফাজতে পার্থ-অর্পিতা

'জেরায় সহযোগিতা করছেন না পার্থ', আদালতে দাবি করল ইডি।  জামিনের আবেদন খারিজ।

Updated By: Aug 3, 2022, 08:04 PM IST
 SSC Scam, Partha Chatterjee, Arpita Mukherjee: এবার ৩ দিন, ফের ইডি হেফাজতে পার্থ-অর্পিতা

পিয়ালী মিত্র: 'জেরায় সহযোগিতা করছেন না'! জামিনের আবেদন খারিজ। ফের ইডি হেফাজতে পার্থ চট্টোপাধ্যায়। সঙ্গে অর্পিতা মুখোপাধ্যায়ও।  দু'জনকেই ৫ অগাস্ট পর্যন্ত ইডি হেফাজতের নির্দেশ দিল ব্যাঙ্কশাল আদালত।

নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতারি পরেই অসুস্থ হয়ে পড়েছিলেন পার্থ চট্টোপাধ্যায়। কিন্তু এসএসকেএম নয়, হাইকোর্টের নির্দেশে মন্ত্রীর স্বাস্থ্য় পরীক্ষা করা হয়েছিল ভুবনেশ্বরের এইমস-এ । স্রেফ ভুবনেশ্বরে নিয়ে যাওয়াই নয়, গ্রেফতারির পর কলকাতায় ইডি আদালতে ভার্চুয়ালি পেশ করা হয়েছিল পার্থ চট্টোপাধ্যায়। অপর অভিযুক্ত অর্পিতা চট্টোপাধ্যায় অবশ্য সশরীরেই হাজির ছিলেন শুনানিতে। দু'জনকেই ৩ অগাস্ট পর্যন্ত ইডি হেফাজতের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি।

আরও পড়ুন: SSC Scam, Arpita Mukerjee LIC: অর্পিতার নামে ৩১ এলআইসি পলিসি, নমিনি হিসেবে রয়েছে পার্থর নাম

ইডি হেফাজতের মেয়াদ শেষ। এদিন ফের ইডি আদালতে আনা হয় পার্থ-অর্পিতাকে। শুনানিতে জামিনের আবেদন জানান পার্থের আইনজীবী। পাল্টা সওয়াল কেন্দ্রীয় তদন্তারী সংস্থার আইনজীবী বলেন, 'জেরা সহযোগিতা করছেন না পার্থ চট্টোপাধ্যায়। পার্থ-অর্পিতার যৌথ কোম্পানির হদিশ মিলেছে। তাঁদের আরও জেরা করার প্রয়োজন'। তবে ইডির দাবিমতো ৪ দিন নয়, পার্থ-অর্পিতা ৩ অগাস্ট অর্থাৎ ২ দিনের ইডির হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। 

আদালতে নিয়ে যাওয়ার আগে এদিন ফের পার্থ-অর্পিতার স্বাস্থ্য পরীক্ষা হয় জোকা ইএসআই হাসপাতালে। মুখে কাছে দু'হাত জড়ো করা, চোখে বন্ধ। হাসপাতাল থেকে বেরনোর সময়ে  চুপ করে বসেছিলেন পার্থ চট্টোপাধ্যায়। শুধু তাই নয়,  হুইল চেয়ারে বসে থরথর করে কাঁপছিলেন তিনি। শরীরি ভাষায় স্পষ্ট, আতঙ্ক রয়েছেন! আর অর্পিতা? হাসপাতাল থেকে বেরোনোর সময়ে মাস্ক নামিয়ে কিছু বলার চেষ্টা করছিলেন। কিন্তু তাঁকে মুখ খুলতে দেননি নিরাপত্তারক্ষীরা। এদিন ফের কান্নায় ভেঙে পড়েন 'পার্থ-ঘনিষ্ঠ'। এদিন আদালতে অর্পিতার জামিনের আবেদনও খারিজ হয়ে গিয়েছে।

আরও পড়ুন: Bengal Cabinet Reshuffle: পার্থর বাণিজ্যে শশী, ফিরহাদের পরিবহণে স্নেহাশিস, পর্যটনে বাবুল, নজরে মমতার মন্ত্রীরা

ইডি সূত্রে খবর, এসএসসি দুর্নীতিকাণ্ডের তদন্তে পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্য়ায়ের বাড়ি থেকে মিলেছে ৫০ কোটিরও বেশি টাকা।  বাদ যায়নি সোনা, বিদেশি মূদ্রা, জমির দলিল। এমনকী, অর্পিতার নামে এলআইসির ৩১টি পলিসির হদিশ পেয়েছেন তদন্তকারীরা। সেইসব পলিসিতে আবার নমিনি হিসেবে রয়েছে পার্থ চট্টোপাধ্য়ায়ের নাম! কেন্দ্রীয় তদন্ত সংস্থার দাবি, অর্পিতা যে পার্থের অত্যন্ত ঘনিষ্ট ছিলেন, তা স্পষ্ট। এমনকী, তাঁদের মধ্য়ে আর্থিক লেনদেন চলত!

এদিকে  এসএসসি দুর্নীতি মামলায় (SSC Scam) আরও সম্পত্তির সন্ধানে এবার জেলায় জেলায় তল্লাশি চালাচ্ছে ইডি। এদিন শান্তিনিকেতনে অভিযান চালায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার বিশেষ দল। শান্তিনিকেতনে অপা-দেখতে ভিড় জমাচ্ছেন সাধারণ মানুষ। অপা, তিতলি ছাড়াও আরও বাড়ির হদিশ মিলেছে। বার সেই সম্পত্তিগুলিরই খোজখবর শুরু করছে  ইডি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.