SSC Scam: পার্থ-অর্পিতার বয়ানে আকাশ পাতাল ফারাক, আজ ফের একপ্রস্থ জেরার সম্ভাবনা

অর্পিতা সোমবারও জেরাতে দাবি করেছেন, এই বিপুল টাকা তার নয়। তাহলে টাকা কার? এ নিয়ে কাল দফায় দফায় ম্যারাথন জেরা পার্থকে। পার্থ এখনও বলে চলেছেন, টাকা উদ্ধারের কথা শুনেছি। কিন্তু এ টাকা আমার নয়।' এদিকে মঙ্গলবার মেডিক্য়াল চেকআপের জন্য করিয়ে আনার পর পার্থ ও অর্পিতাকে ইএসআই নিয়ে যাওয়া হচ্ছে। 

Updated By: Aug 2, 2022, 11:58 AM IST
SSC Scam: পার্থ-অর্পিতার বয়ানে আকাশ পাতাল ফারাক, আজ ফের একপ্রস্থ জেরার সম্ভাবনা
ফাইল ছবি

অয়ন ঘোষাল: সোমবার সকাল সাড়ে ছটায় গ্রিনটি খেয়েছেন পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। কাল রাতের আগে পর্যন্ত টানা জিজ্ঞাসাবাদ করা হয়েছে প্রাক্তন শিক্ষামন্ত্রীকে। অর্পিতা (Arpita Mukherjee) সোমবারও জেরাতে দাবি করেছেন, এই বিপুল টাকা তার নয়। তাহলে টাকা কার? এ নিয়ে কাল দফায় দফায় ম্যারাথন জেরা পার্থকে। পার্থ এখনও বলে চলেছেন, টাকা উদ্ধারের কথা শুনেছি। কিন্তু এ টাকা আমার নয়।' এদিকে মঙ্গলবার মেডিক্য়াল চেকআপের জন্য করিয়ে আনার পর পার্থ ও অর্পিতাকে ইএসআই নিয়ে যাওয়া হচ্ছে। সূত্রের খবর, পার্থ ও অর্পিতার বয়ানের মধ্যে আকাশ পাতাল ফারাক থাকায় এই মুহুর্তে দুজনকে মুখোমুখি বসিয়ে জেরা করে খুব একটা লাভ নেই বলে মনে করছেন ইডি আধিকারিকরা (ED)। 

আপাতত গোটা জেরা পর্বের ভিডিয়ো রেকর্ডিংয়ের পাশাপাশি জেরায় দেওয়া দুজনের বয়ান লিপিবদ্ধ করছে তদন্তকারী দল। এদিন মেডিক্যাল রুটিন চেকআপের পর বিকেলের দিকে ফের দুজনকে আলাদা করে একপ্রস্থ জেরার সম্ভাবনা রয়েছে। বুধবার আদালতে ফের তোলা হবে দুজনকে। তার আগে আরও কিছু তথ্য হাতে পেতে চাইছে ইডি। অর্পিতার জিজ্ঞাসাবাদের পর বেশ কিছু ডিজিটাল নথি এসেছে গোয়েন্দাদের হাতে। সেগুলির যাচাই পর্ব চলছে। সূত্রের খবর, ইডি সাইবার সেল কাল সিডি আকারে সেই ডেটা কোর্টে প্রমাণ হিসেবে পেশ করতে পারে।

প্রসঙ্গত, সংবাদমাধ্যমে ষড়যন্ত্রের কথা বললেও ইডি জেরায় ষড়যন্ত্রের বিষয়ে মুখে কুলুপ এঁটেছেন পার্থ চট্টোপাধ্য়ায়। ইডি সূত্রে খবর, মেডিক্যাল পরীক্ষার পরবর্তী জেরায় বার বার এই বিষয়টির উপরই জোর দিচ্ছেন তদন্তকারীরা। তদন্তকারীদের জিজ্ঞাসা একটাই, ইএসআই জোকায় স্বাস্থ্যপরীক্ষার জন্য ঢোকার মুখে পার্থ চট্টোপাধ্য়ায় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেছিলেন, তিনি ষড়যন্ত্রের শিকার। এই কথার অর্থ কী? কোন ষড়যন্ত্রের শিকার তিনি? ইডি পার্থ চট্টোপাধ্য়ায়কে টাকা উদ্ধার থেকে ষড়যন্ত্রের বিষয়ে একাধিক প্রশ্ন করেন।

ইডি সূত্রে খবর, তদন্তে কোনওভাবেই সহযোগিতা করছেন না পার্থ চট্টোপাধ্য়ায়। এই বিষয়ে ৩ তারিখ আদালতে জানাবে ইডি। প্রসঙ্গত, হইকোর্ট ৩ অগাস্ট পর্যন্ত পার্থ চট্টোপাধ্য়ায়ের ইডি হেফাজতের নির্দেশ দেয়। এদিন জোকা ESI -তে যাওয়ার সময় অর্পিতা মুখোপাধ্যায় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন, তার অনুপস্থিতিতে ফ্ল্যাটে টাকা ঢোকানো হত। 

ইডি সূত্রে খবর, পার্থ চট্টোপাধ্য়ায় ও অর্পিতা মুখোপাধ্য়ায়, দুজনকেই এখনও পর্যন্ত প্রায় ৫০ ঘণ্টার বেশি জিজ্ঞাসাবাদ করে ফেলেছে ইডি। গোটা জিজ্ঞাসাবাদ প্রক্রিয়া-ই ভিডিয়ো রেকর্ড করা হয়েছে। শুধু তাই নয়। জিজ্ঞাসাবাদের বাইরেও, সর্বক্ষণ দুজনের সমস্ত ক্রিয়াকলাপের নজরদারি চালাচ্ছে ২টি ক্য়ামেরা।

আরও পড়ুন, Deucha Pachami Coal Block: 'দেউচা পাঁচামিতে খনি প্রকল্প বাতিল করতে হবে', ফের সরব বামপন্থী বুদ্ধিজীবীরা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.