SSC, Partha Chatterje: ফের জেল হেফাজতে পার্থ, 'কোন আইনে বাজেয়াপ্ত ল্যাপটপ'? সিবিআইকে প্রশ্ন আদালতের

এদিন পার্থ চট্টোপাধ্যায়,-সহ ১৩ জনকে পেশ করা হয় আলিপুর আদালতে। জামিনের আবেদন করেন পার্থের আইনজীবী। সেই আবেদন খারিজ করে দেন বিচারক।

Updated By: Mar 2, 2023, 09:58 PM IST
SSC, Partha Chatterje:  ফের জেল হেফাজতে পার্থ, 'কোন আইনে বাজেয়াপ্ত ল্যাপটপ'? সিবিআইকে প্রশ্ন আদালতের

পিয়ালী মিত্র: জামিন মিলল না এবারও! নিয়োগ দুর্নীতির মামলায় ফের জেল হেফাজতে পার্থ চট্টোপাধ্যায়। কতদিন? তাঁকে ১৬ মার্চ পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দিল আলিপুর আদালত। শুনানিতে বিচারকের মন্তব্য, 'সিবিআই-র কাছে ডিজিটাল এভিডেন্স ঠিকভাবে সংরক্ষণ না হওয়ায়, তথ্য-প্রমাণ বিকৃত হতে পারে'।

নিয়োগ দুর্নীতি মামলায় আপাতত জেলেই থাকতে হবে প্রাক্তন শিক্ষামন্ত্রীকে। এদিন পার্থ চট্টোপাধ্যায়, শান্তিপ্রসাদ সিনহা, কল্যাণময় গঙ্গোপাধ্যায়-সহ ১৩ জনকে পেশ করা হয় আলিপুর আদালতে। তদন্তকারী সংস্থার বিরুদ্ধে দীর্ঘসূত্রতার অভিযোগ তুলে জামিনের আবেদন করেন পার্থ ও চন্দন মণ্ডলের আইনজীবী। সেই আবেদনের বিরোধিতা করে সিবিআই।

আরও পড়ুন: Primary TET: প্রাথমিকে নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই ও ইডি যৌথ তদন্তের নির্দেশ হাইকোর্টের

কেন? আদালতে সিবিআইয়ের তরফে জানানো হয়, নিয়োগ দুর্নীতি মামলায় প্রতিদিনই নতুন নতুন তথ্য-প্রমাণ হাতে আসছে। অভিযুক্তরা সকলেই প্রভাবশালী। তাঁদের যদি জামিন দেওয়া হয়, তাহলে তথ্য-প্রমাণ লোপাট করে দেওয়া হতে পারে। পার্থ চট্টোপাধ্যায় ও চন্দন মণ্ডলের জামিনের আবেদন খারিজ করে দেন বিচারক।

এদিকে নিয়োগ দুর্নীতির মামলায় এক অভিযুক্তের ল্যাপটপ বাজেয়াপ্ত করেছে সিবিআই। শুনানিতে বিচারক, তদন্তকারী সংস্থার কাছে জানতে চান, 'কোন আইনে বাজেয়াপ্ত ল্য়াপটপ? বাজেয়াপ্ত হওয়ার পর কোন পদ্ধতিতে সংরক্ষণ'? জবাবে সিবিআইয়ের আইনজীবী বলেন, 'ওই ল্যাপটপে অনেক গুরুত্বপূর্ণ তথ্য রয়েছে'। এরপর বিচারপতি বলেন, 'সিবিআই-র কাছে ডিজিটাল এভিডেন্স ঠিকভাবে সংরক্ষণ না হওয়ায়, তথ্য-প্রমাণ বিকৃত হতে পারে'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.