বিমানের ভিতর ভরল ধোঁয়ায়, দমদম বিমানবন্দরে যাত্রীদের মধ্যে আতঙ্ক

ব্লোয়ার চালাতেই বিমান ঢেকে যায় সাদা ধোঁয়ায়। ধোঁয়ার চোটে অনেকের শ্বাসকষ্ট হতে শুরু করে। চরমে পৌঁছয় যাত্রীবিক্ষোভ। এই পরিস্থিতিতে বিমান থেকে যাত্রীদের নামিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। 

Updated By: Jun 21, 2018, 11:03 AM IST
বিমানের ভিতর ভরল ধোঁয়ায়, দমদম বিমানবন্দরে যাত্রীদের মধ্যে আতঙ্ক

নিজস্ব প্রতিবেদন: বিমান দেরিতে ছাড়ায় দমদম বিমানবন্দরে যাত্রী বিক্ষোভ। বিমানবন্দরে বিক্ষোভে ফেটে পড়লেন বাগডোগরাগামী এয়ার এশিয়া-র উড়ানের যাত্রীরা। তাঁদের অভিযোগ, সাড়ে ৪ ঘণ্টা অপেক্ষা করলেও ছাড়েনি বিমান। উলটে যাত্রীদের সঙ্গে দুর্ব্যবহার করেছেন বিমানকর্মীরা। এমনকী বিমানের ব্লোয়ার চালিয়ে দেওয়ায় শ্বাসকষ্টে ভুগতে থাকেন বেশ কয়েকজন যাত্রী। 

বৃহস্পতিবার সকাল ৯টায় দমদমের নেতাজি সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাগডোগরার উদ্দেশ্যে ওড়ার কথা ছিল এয়ার এশিয়ার উড়ান I5 582-র। যাত্রীদের অভিযোগ, নির্দিষ্ট সময়ের দীর্ঘক্ষণ পর টার্মিনাসে পৌঁছয় বিমানটি। যাত্রীদের অভিযোগ, প্রায় দেড় ঘণ্টা বসে থাকার পর সকাল ১০.৩০ মিনিট নাগাদ যাত্রীরা অভিযোগ জানাতে শুরু করে। যাত্রীদের অভিযোগ, এত দীর্ঘ সময় অপেক্ষা করালেও যাত্রীদের খাবার এমনকী জলেরও ব্যবস্থা করেনি বিমান সংস্থাটি। 

এই অবস্থাতেই বিমানের মধ্যে অপেক্ষা করতে থাকেন যাত্রীরা। বিমানের শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র বন্ধ থাকায় ক্রমশ পরিস্থিতি অসহনীয় হয়ে ওঠে। যাত্রীরা সেকথা বিমানকর্মীদের জানালে তাঁদের সঙ্গে দুর্ব্যবহার করা হয় বলে অভিযোগ। এর পরই বিমানের ব্লোয়ার চালিয়ে দিতে বলেন ক্যাপ্টেন। ব্লোয়ার চালাতেই বিমান ঢেকে যায় সাদা ধোঁয়ায়। ধোঁয়ার চোটে অনেকের শ্বাসকষ্ট হতে শুরু করে। চরমে পৌঁছয় যাত্রীবিক্ষোভ। এই পরিস্থিতিতে বিমান থেকে যাত্রীদের নামিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। 

থেকেও নেই জেনারেটর, বর্ধমান মেডিক্যাল কলেজের মর্গে পচছে লাশ

যদিও যাত্রীদের অভিযোগ মানতে চায়নি এয়ার এশিয়া কর্তৃপক্ষ। তাদের দাবি, উড়ানে দেরি হয়েছিল মানলেও বিমানের ভিতরে অতিরিক্ত ধোঁয়ার জন্য বাতাসের মাত্রাতিরিক্ত আপেক্ষিক আর্দ্রতাকে দায়ী করেছে তারা।

.