Swasthya Sathi: দু'দফা দাবিতে স্বাস্থ্যসাথী নিয়ে হাইকোর্টে জনস্বার্থ মামলা

 হাসপাতালে স্বাস্থ্যসাথী (Swasthya Sathi) 'হেল্প ডেস্ক' আছে ঠিকই। কিন্তু তার নিয়ন্ত্রণ হাসপাতালের হাতেই! 

Updated By: May 31, 2022, 06:50 PM IST
Swasthya Sathi: দু'দফা দাবিতে স্বাস্থ্যসাথী নিয়ে হাইকোর্টে জনস্বার্থ মামলা

অর্ণবাংশু নিয়োগী : স্বাস্থ্যসাথী (Swasthya Sathi) কার্ড নিয়ে হাইকোর্টে জনস্বার্থ মামলা। স্বাস্থ্যসাথী প্রত্যাখ্যানে মামলা। মুখ্যমন্ত্রীর বার বার হুঁশিয়ারির পরেও বদলায়নি ছবিটা। স্বাস্থ্যসাথী কার্ড থাকলেও বার বার ফিরিয়ে দিচ্ছে হাসপাতাল। অভিযোগ এমনই। আর এই অভিযোগেই এবার হাইকোর্টে (Kolkata High Court) দায়ের হল জনস্বার্থ মামলা। 

অভিযোগ, স্বাস্থ্যসাথী কার্ডের কথা মুখে বললেই ফিরিয়ে দেওয়া হচ্ছে হাসপাতাল থেকে। আর ফিরিয়ে দেওয়ার কোনও লিখিত দিচ্ছে না। ফলে রেফারের কোনও প্রমাণ পাওয়া যাচ্ছে না। পাশাপাশি, হাসপাতালে স্বাস্থ্যসাথী 'হেল্প ডেস্ক' আছে ঠিকই। কিন্তু তার নিয়ন্ত্রণ হাসপাতালের হাতেই! ফলে কাকে জানানো হবে সমস্যার কথা? তা নিয়ে প্রশ্নচিহ্ন থাকছে। পাশাপাশি, সরকারের কাছে কী করে পৌঁছাবে প্রমাণ? তা নিয়েও প্রশ্ন উঠছে।

তাই মামলাকারীদের দাবি, হাসপাতালগুলিতে 'হেল্প ডেস্কে' সরকারের নিজের লোক রাখতে হবে। কাউকে স্বাস্থ্যসাথী কার্ডের সুবিধা না দেওয়া হলে তৎক্ষনাৎ হেল্প ডেস্কে অভিযোগ নেওয়া হোক। অভিযোগ এলে সরাসরি হস্তক্ষেপ করুক স্বাস্থ্য কমিশন। দ্রুত নিষ্পত্তি করুক স্বাস্থ্য কমিশন। এই দুই দফা দাবি নিয়েই দায়ের হয়েছে জনস্বার্থ মামলা।

আরও পড়ুন, SSC, Soma Das: এসএসসিতে দীর্ঘ লড়াইয়ে জয়, চাকরি পেলেন ক্যান্সার আক্রান্ত সোমা দাস

Mamata In Purulia: ''আমাদের লোকেরা ভুল করেছিল, তাই পরাজিত হয়েছে'', পুরুলিয়ার কর্মিসভায় মন্তব্য মমতার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.