নিশ্চিত নয় মেডিক্যাল বোর্ড, পিঙ্কিকে পিজিতে পাঠানোর পরামর্শ

টানা তিনঘন্টা পরীক্ষার পরেও পিঙ্কি প্রামাণিকের লিঙ্গ বিতর্কে কোনও সিদ্ধান্তে পৌঁছতে পারলেন না চিকিত্‍সকরা। মঙ্গলবার বারাসত জেলা হাসপাতালে ৭ জন চিকিত্‍সক প্রাক্তন অ্যাথলিটের শারীরিক পরীক্ষা করেন।

Updated By: Jun 19, 2012, 06:04 PM IST

টানা তিনঘন্টা পরীক্ষার পরেও পিঙ্কি প্রামাণিকের লিঙ্গ বিতর্কে কোনও সিদ্ধান্তে পৌঁছতে পারলেন না চিকিত্‍সকরা। মঙ্গলবার বারাসত জেলা হাসপাতালে ৭ জন চিকিত্‍সক প্রাক্তন অ্যাথলিটের শারীরিক পরীক্ষা করেন। রিপোর্টে বেশ কয়েকটি পরীক্ষার জন্য পিঙ্কি প্রামাণিককে এসএসকেএম হাসপাতালে রেফার করেছে মেডিক্যাল বোর্ড। বিয়ের প্রতিশ্রুতি দিয়ে এক মহিলাকে ধর্ষণের অভিযোগে আগেই গ্রেফতার করা হয়েছিল আন্তর্জাতিক এই অ্যাথলিটকে।
পিঙ্কি পুরুষ, না মহিলা? এই প্রশ্নের উত্তর জানতে মঙ্গলবার বারাসত জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয় আন্তর্জাতিক অ্যাথলিটকে। বেলা ১২টা নাগাদ তাঁকে দমদম সংশোধনাগার থেকে বারাসত নিয়ে যাওয়া হয়। বেলা একটা থেকে প্রায় তিন ঘন্টা ধরে পিঙ্কির শারীরিক পরীক্ষা করেন চিকিত্সকরা।
মেডিক্যাল রির্পোট ইতিমধ্যেই আদালতের কাছে পাঠিয়ে দিয়েছেন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক। জানা গিয়েছে পিঙ্কি প্রামাণিকের লিঙ্গ নিয়ে কোনও নির্দিষ্ট সিদ্ধান্তে পৌঁছতে পারেনি মেডিক্যাল বোর্ড। বারাসত হাসপাতালে পরিকাঠামো না-থাকায় হরমোন ও ক্রোমোজোম পরীক্ষার জন্য তাঁকে এসএসকেএম হাসপাতালে রেফার করা হয়েছে।
বারাসত জেলা হাসপাতালে এই পরীক্ষার জন্য সোমবারই আদালত প্রয়োজনীয় অনুমতি দেয় স্বাস্থ্য দফতরকে। উত্তর ২৪ পরগনার মুখ্য স্বাস্থ্য আধিকারিক সুকান্ত শীল জানিয়েছেন, আদালতের নির্দেশে সোমবার পিঙ্কি প্রামাণিকের মেডিক্যাল পরীক্ষার জন্য ৭ সদস্যের একটি মেডিক্যাল বোড গঠন করা হয়েছিল। বোর্ডে মেডিসিন, স্ত্রীরোগ বিশেষজ্ঞ এবং মনোরোগ বিশেষজ্ঞ সহ বিভিন্ন বিভাগের বিশেষজ্ঞ চিকিত্‍সকদের রাখা হয়।

.