Joka Taratola Metro: চালকের কেবিনে স্বয়ং রেলমন্ত্রী! জোকা থেকে তারাতলা পর্যন্ত গড়াল মেট্রোর চাকা

প্রতীক্ষার অবসান। ভার্চুয়ালি জোকা-তারাতলা মেট্রোর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী। ২ জানুয়ারি থেকে সাধারণ যাত্রীদের জন্য চালু হবে পরিষেবা। জোকা থেকে তারাতলা পর্যন্ত ৬ স্টেশন দিয়ে চলবে মেট্রো

Updated By: Dec 30, 2022, 05:14 PM IST
Joka Taratola Metro:  চালকের কেবিনে স্বয়ং রেলমন্ত্রী! জোকা থেকে তারাতলা পর্যন্ত গড়াল মেট্রোর চাকা

অয়ন ঘোষাল: চালকের কেবিনে স্বয়ং রেলমন্ত্রী! অবশেষে মেট্রো চাকা গড়াল বেহালায়। ভার্চুয়ালি জোকা থেকে তারাতলা পর্যন্ত মেট্রোর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জোকা স্টেশনে পরিদর্শন করলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। মেট্রোয় চেপে গেলেন তারাতলায়।

তেরো বছর পার। মমতা বন্দ্যোপাধ্য়ায় তখন রেলমন্ত্রী। বেহালা থেকে বিবাদি বাগ পর্যন্ত মেট্রো চালু করার পরিকল্পনা করেন তিনি। সেই প্রকল্পের কাজ চলছে এখনও। প্রথম পর্যায়ে জোকা থেকে তারাতলা পর্যন্ত ৬ স্টেশন দিয়ে চলবে মেট্রো। ট্রায়াল রান হয়েছিল সেপ্টেম্বরে। নভেম্বরে জোকা থেকে তারাতলা পর্যন্ত মেট্রো পরিদর্শন করেছিলেন রেলের সেফটি কমিশনার। এরপর ভাড়ার তালিকা প্রকাশ করে মেট্রো কর্তৃপক্ষ। ন্যূনতম ভাড়া ৫ টাকা, আর সর্বোচ্চ ২০।  

ডিসেম্বরেই কলকাতা এসেছিলেন অমিত শাহ। তাঁর উপস্থিতিতেই নয়া রুটে মেট্রোর উদ্বোধনের পরিকল্পনা করা হয়েছিল। কিন্তু কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সময় পাওয়া যায়নি। এদিন ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে সবুজ পতাকা দেখিয়ে জোকা থেকে তারাতলা পর্যন্ত মেট্রো প্রকল্পের সূচনা করলেন প্রধানমন্ত্রী।

 

 

স্রেফ বন্দে ভারত এক্সপ্রেস নয়, এদিন হাওড়া থেকে জোকা-বিবাদি বাগ মেট্রোরও উদ্বোধন করার কথা ছিল। কিন্তু মায়ের মৃত্যুতে শেষপর্যন্ত ভার্চুয়ালির যাবতীয় কর্মসূচিতে অংশ নেন মোদী। উদ্বোধনের পর, বিকেলে হাওড়া থেকে জোকা মেট্রো স্টেশনে যান রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব।    

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.