জনসংখ্যা বাড়ছে, তাই ধর্ষণ বাড়ছে: মুখ্যমন্ত্রী

Last Updated: Friday, March 22, 2013 - 12:19

রাজ্যে ক্রমবর্ধমান ধর্ষণের পিছনে নয়া কারণ দর্শালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। বিধানসভায় দাঁড়িয়ে এই প্রসঙ্গে  বিরোধীদের প্রশ্নের উত্তরে মুখ্যমন্ত্রী বর্ধিত জনসংখ্যাকেই ধর্ষণ বৃদ্ধির কারণ হিসাবে দায়ী করলেন। বললেন ''বিরোধীরা বলছেন ধর্ষণ বাড়ছে, কিন্তু তার সঙ্গে জনসংখ্যাও তো বাড়ছে।'' তার সঙ্গেই টেনে আনলেন আধুনিকতার প্রসঙ্গও। একই বিষয়ের রেশ টেনে যোগ করলেন ''রাজ্যে শপিং মল, মাল্টিপ্লেক্স বাড়ছে, আমাদের ছেলেমেয়েরা তাই মডার্ন হচ্ছে।''  তবে শুধু এটুকু  বলেই থেমে থাকেননি তিনি। নজীরবিহীন ভাবে বিধানসভায় দাঁড়িয়ে বিরোধীদের উদ্দেশে রীতিমত হুমকির সুরে তিনি বলেন ''আমাকে জ্ঞান দেবেন না। বেশি কথা বলবেন না।''
পার্ক স্ট্রিট থেকে কাটোয়া, এর আগে রাজ্যের বিভিন্ন স্থানে ঘটে চলা ধর্ষণ ও নারী নির্যাতনের ঘটনায় মুখমন্ত্রী কখনও মন্তব্য করেছেন 'সব সাজানো ঘটানো' কখনও বা নির্যাতিতাকে বিরোধী দলের সদস্য বলে দাবি করেছেন। তাঁর দলের নেতা নেত্রীরাও এ বিষয়ে কুরুচিকর মন্তব্যে পিছিয়ে থাকেননি।
কিন্তু এই প্রথমবার  বিধানসভায় দাঁড়িয়ে ধর্ষণের কারণ সম্পর্কে এই ধরনের বিস্ফোরক উক্তি করলেন মুখ্যমন্ত্রী। শুধু তাই নয় ২২ মাস আগে ক্ষমতায় আসার পর তৃণমূল সুপ্রিমো নিজে জানিয়েছিলেন বিধানসভা বিরোধীদের বক্তব্য পেশ করার জন্যই।
এর আগে বিভিন্ন জনসভায় বিরোধীদের মুখে কুলুপ এঁটে থাকার কথা জানিয়েছিলেন। কিন্তু সংসদীয় গণতন্ত্রে বিধানসভায় দাঁড়িয়ে নজিরবিহীনভাবে মুখ্যমন্ত্রী যখন বিরোধীদের কথা বলতে বারণ করেন তখন তা গণতন্ত্রকেই চ্যালেঞ্জ করা বলে মনে করছেন রাজনৈতিক মহল।



First Published: Friday, March 22, 2013 - 13:37


comments powered by Disqus