গরমের জেরে পঠনপাঠন বন্ধ করল কলকাতার একাধিক বেসরকারি স্কুল, দেখে নিন তালিকা

পড়ুয়াদের জন্য ছুটি ঘোষণা করেছে দিল্লি পাবলিক স্কুল রুবি পার্ক ও ফিউচার ফাউন্ডেশনও। ছুটি ঘোষণা করেছে সাউথ পয়েন্ট সিনিয়র বিভাগও। এছাড়াও ছুটি ঘোষণা করেছে বেশ কয়েকটি ছোট বড় বেসরকারি স্কুল। 

Updated By: Jun 19, 2018, 04:50 PM IST
গরমের জেরে পঠনপাঠন বন্ধ করল কলকাতার একাধিক বেসরকারি স্কুল, দেখে নিন তালিকা

নিজস্ব প্রতিবেদন: দাবদাহ থেকে পড়ুয়াদের রেহাই দিতে সোমবারই রাজ্যের সমস্ত সরকারি ও সরকরি সাহায্যপ্রাপ্ত স্কুলে পঠনপাঠন বন্ধ ঘোষণা করেছে রাজ্য সরকার। ৩০ জুন পর্যন্ত পঠনপাঠন বন্ধ থাকবে বলে জানিয়েছেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। একই সঙ্গে বেসরকারি স্কুলগুলিকেও একই পথে হাঁটার আবেদন জানিয়েছিলেন তিনি। সেই আবেদন মেনে মঙ্গলবার ছুটি ঘোষণা করেছে কলকাতার বেশ কয়েকটি স্কুল। ২ দিন থেকে ৭ দিন স্কুল বন্ধ থাকবে বলে জানিয়েছে বিভিন্ন স্কুল কর্তৃপক্ষ। 

বুধবার থেকে পঠনপাঠন বন্ধ থাকবে পার্ক সার্কাস ডন বসকো, পাঠভবন স্কুলে। পড়ুয়াদের জন্য ছুটি ঘোষণা করেছে দিল্লি পাবলিক স্কুল রুবি পার্ক ও ফিউচার ফাউন্ডেশনও। ছুটি ঘোষণা করেছে সাউথ পয়েন্ট সিনিয়র বিভাগও। এছাড়াও ছুটি ঘোষণা করেছে বেশ কয়েকটি ছোট বড় বেসরকারি স্কুল। 

কীভাবে বন্ধ হবে লোডশেডিং, পথ খুঁজতে বৈঠকে মন্ত্রী শোভনদেব

স্কুলগুলির তরফে জানানো হয়েছে, রাজ্যের আবেদনের পর পরিস্তিতি বিবেচনা করেই সিদ্ধান্ত নিয়েছে তারা। তাপমাত্রা স্বাভাবিক না-হওয়া পর্যন্ত পঠনপাঠন চালু হবে না বলে জানিয়েছে তারা। 

.