প্রাক্তন রেলমন্ত্রীর নাম ভাঙিয়ে চাকরির প্রতারণা

প্রাক্তন রেলমন্ত্রীর নাম ভাঙিয়ে রেলে চাকরি দেওয়ার নাম করে প্রতারণা। প্রতারণার দায়ে ধৃত ভবানীপুর এলাকার এক রাজনৈতিক নেতা এবং তাঁর সঙ্গী। পুলিসের সন্দেহ পিছনে রয়েছে বড় চক্র। যোগ আছে রেলকর্মীদের একাংশ।

Updated By: Aug 20, 2014, 10:02 PM IST
প্রাক্তন রেলমন্ত্রীর নাম ভাঙিয়ে চাকরির প্রতারণা

কলকাতা: প্রাক্তন রেলমন্ত্রীর নাম ভাঙিয়ে রেলে চাকরি দেওয়ার নাম করে প্রতারণা। প্রতারণার দায়ে ধৃত ভবানীপুর এলাকার এক রাজনৈতিক নেতা এবং তাঁর সঙ্গী। পুলিসের সন্দেহ পিছনে রয়েছে বড় চক্র। যোগ আছে রেলকর্মীদের একাংশ।

দুহাজার বারোয় এসএসকেএম হাসপাতালে আত্মীয়ের চিকিত্সা করাতে আসেন পূর্ব মেদিনীপুরের বাসিন্দা রবিশঙ্কর গিরি। হাসপাতালেই রবিশঙ্করের সঙ্গে আলাপ হয় ভবানীপুরের বাসিন্দা সত্তর বছরের প্রলয় বাগচীর সঙ্গে। অভিযোগ, রাজনৈতিক যোগাযোগ কাজে লাগিয়ে রবিশঙ্করকে রেলে চাকরি পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দেয় প্রলয় বাগচী। সেইসময় রেলপ্রতিমন্ত্রী ছিলেন অধীর চৌধুরী।  বিনিময়ে রবিশঙ্করের কাছে দশ লক্ষ টাকা দাবি করে প্রলয়। দুহাজার বারোর সেপ্টেম্বর থেকে দুহাজার তেরোর জুলাই পর্যন্ত ছয় দফায় মোট আট লক্ষ বারো হাজার টাকা প্রলয়কে বাগচীকে দিয়েছেন বলে দাবি রবিশঙ্করের।

অভিযোগ, গোটা বিষয়টিকে বিশ্বাসযোগ্য করার জন্য রবিশঙ্করকে দিয়ে রেলের ছাপানো একটি ফর্মে সই করানো হয়। রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের একটি ভুয়ো ওয়েবসাইটে নাম উঠেছে তাও দেখানো হয়। কাঁচরাপাড়া রেল হাসপাতালে মেডিক্যাল টেস্টও হয় রবিশঙ্করের। কিন্তু দীর্ঘদিন ধরে অ্যাপয়েন্টমেন্ট লেটার হাতে না পেয়ে অবশেষে ভবানীপুর থানায় অভিযোগ দায়ের করেন রবিশঙ্কর।

অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার রাতে প্রলয় বাগচী ও তার সঙ্গী বিভাস ভট্টাচার্যকে গ্রেফতার করে পুলিস। বুধবার আলিপুর আদালতে তোলা হলে ধৃতদের পুলিস হেফাজতের নির্দেশ দেন বিচারক। রেলকর্মীদের একাংশ এই চক্রের সঙ্গে জড়িত বলে সন্দেহ পুলিসের।

 

.