Rajasthan: ভুয়ো IPS পরিচয়ে প্রতারণার অভিযোগ, গোয়েন্দাদের হাতে ধৃত এক

সোশ্যাল মিডিয়ায় প্রতারণার ফাঁদ পাতে ধৃত।

Updated By: Aug 26, 2021, 09:11 AM IST
 Rajasthan: ভুয়ো IPS পরিচয়ে প্রতারণার অভিযোগ, গোয়েন্দাদের হাতে ধৃত এক

নিজস্ব প্রতিবেদন: সোশ্যাল মিডিয়ায় ভুয়ো আইপিএস (IPS) পরিচয় দিয়ে টাকা চাওয়ার অভিযোগ। রাজস্থানের আলওয়ার থেকে গ্রেফতার এক। গ্রেফতার করল পুলিসের গোয়েন্দা শাখা। ধৃতের নাম রাহুল খান।

অভিযোগ, ফেসবুকে নিজেকে IPS পরিচয় বলে দিত ধৃত ব্যক্তি। সেই পরিচয় দিয়ে প্রতারণা চক্র চালাত। বিভিন্ন মানুষের থেকে টাকা চাইত। টাকা না দিলে ভয় দেখাত। ইতিমধ্যে তার নামে বেশ কয়েকটি অভিযোগ জমা পড়ে পুলিসের কাছে। এরপরই তদন্ত শুরু করেন পুলিসের গোয়েন্দা শাখার সাইবার বিভাগের অফিসাররা। তদন্তে নেমে অভিযুক্তের অবস্থান চিহ্নিত করেন তাঁরা। এরপর অভিযান চালিয়ে রাজস্থানের আলওয়ার থেকে রাহুল খানকে গ্রেফতার করা হয়। ধৃতকে জেরা করে প্রতারণা সংক্রান্ত আরও তথ্য পাওয়ার চেষ্টা করছেন তদন্তকারীরা। কতদিন ধরে প্রতারণার সঙ্গে যুক্ত ধৃত? কার কার কাছ থেকে, কত টাকা প্রতারণা করেছে? এই সমস্ত প্রশ্নের উত্তর পাওয়ার চেষ্টা চলছে? 

আরও পড়ুন: BJP: উপনির্বাচনের পরিস্থিতি নেই, ৮ কারণ লিখে কেন্দ্রীয় নেতৃত্বকে চিঠি রাজ্য বিজেপির

কসবা ভুয়ো টিকা কাণ্ড এবং ভুয়ো IAS দেবাঞ্জন দেবের প্রতারণা প্রকাশ্যে আসার পর থেকে সজাগ কলকাতা পুলিস এবং রাজ্য পুলিস। এরপর থেকে কলকাতা-সহ রাজ্যে একাধিক ভুয়ো ঘটনার পর্দা ফাঁস হয়েছে। ভুয়ো IPS থেকে ভুয়ো মানবাধিকার আধিকারিক, অনেকেরই পর্দা ফাঁস হয়েছে।

আরও পড়ুন: Vote: দ্রুত উপনির্বাচনের দাবিতে দিল্লি যাচ্ছে TMC; ভোট হলে সংক্রমণ বাড়বে: Dilip

.