আস্থানার অনাস্থায় সরলেন নারদকাণ্ডের তদন্তকারী অফিসার

নারদ তদন্ত সংক্রান্ত তথ্য নিয়ে মতবিরোধ হয় তদন্তকারী দলের মধ্যে। আর এই মতবিরোধেই তদন্ত ব্যাহত হয়েছে বলে মনে করা হচ্ছে। তাই এবার কোনও মতবিরোধ না রেখে তদন্তে গতি আনতেই এই বদলির সিদ্ধান্ত বলে জানা যাচ্ছে।

Updated By: Jun 22, 2018, 02:20 PM IST
আস্থানার অনাস্থায় সরলেন নারদকাণ্ডের তদন্তকারী অফিসার
রাকেশ আস্থানা (বাঁ দিকে) এবং অভয় সিং (ডান দিকে)।

নিজস্ব প্রতিবেদন: নারদ তদন্তে নয়া মোড়। সিবিআই-এর স্পেশাল ডিরেক্টর রাকেশ আস্থানার অসন্তোষের জেরে বদলি করা হল এই তদন্তের দায়িত্বে থাকা অফিসার অভয় সিংকে। তাঁর জায়গায় এবার নারদ তদন্তের দায়িত্বে আনা হচ্ছে দিল্লির কোনও অফিসারকে।

সিবিআই-এর স্পেশাল ডিরেক্টর কলকাতা থেকে ফিরে যাওয়ার পরেই অভয় সিং-এর বদলির সিদ্ধান্ত জানা গেল।  তবে, এই পদে যিনি স্থলাভিষিক্ত হবেন, তাঁকে সিবিআই-এর আইপিএস প্যানেল থেকে আনা হচ্ছে বলে খবর। অভয় সিং কলকাতার অ্যান্টি করাপশন ব্রাঞ্চের প্রধান ছিলেন। এবার তাঁকে রাঁচিতে বদলি করা হতে চলেছে বলে সূত্রের খবর।

সূত্রের মতে, নারদ তদন্ত সংক্রান্ত তথ্য নিয়ে মতবিরোধ হয় তদন্তকারী দলের মধ্যে। আর এই মতবিরোধেই তদন্ত ব্যাহত হয়েছে বলে মনে করা হচ্ছে। তাই এবার কোনও মতবিরোধ না রেখে তদন্তে গতি আনতেই এই বদলির সিদ্ধান্ত বলে জানা যাচ্ছে। এদিকে, সারদা-রোজভ্যালি-আইকোর-প্রয়াগ নিয়ে আইনি ব্যবস্থার সিদ্ধান্তও নেওয়া হয়েছে। তদন্তকারী দলের নতুন কর্তা যোগ দিলেই তা প্রয়োগ করা হবে। আরও পড়ুন- ২০১৯-এর আগেই সারদা-রোজভ্যালির জাল গুটান, কড়া ধমক সিবিআই শীর্ষ কর্তার

উল্লেখ্য, কলকাতায় নিজাম প্যালেসে বৈঠকের সময় সিবিআই স্পেশাল ডিরেক্টর আস্থানার ভর্তসনার মুখে পড়েন নারদ তদন্তের আইও রঞ্জিত কুমার। তদন্তের গতিপ্রকৃতি নিয়ে কোনও রিপোর্ট দিল্লিতে সিবিআই হেডকোয়ার্টার্সে পাঠানো হয়নি বলে অভিযোগ। এই রঞ্জিত কুমারের উচ্চতর পদমর্যাদার আধিকারিক ছিলেন অভয় সিং।

.