Kasba School Student Death: বারান্দা থেকে ফেলা হল পুতুল! কসবাকাণ্ডের পুনর্নির্মাণে ফরেনসিক টিম

সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, স্কুলের বারান্দা দিয়ে একাই হাঁটছিল ওই পড়ুয়া।  তারপর কী ঘটল? দানা বেঁধেছে রহস্য।  অধ্যক্ষ-সহ ৪ জনের বিরুদ্ধে খুনের মামলা দায়ের। 

Updated By: Sep 5, 2023, 05:10 PM IST
Kasba School Student Death: বারান্দা থেকে ফেলা হল পুতুল! কসবাকাণ্ডের পুনর্নির্মাণে ফরেনসিক টিম

পিয়ালী মিত্র: অধ্যক্ষ-সহ ৪ জনের বিরুদ্ধে খুনের মামলা দায়ের করেছে পুলিস। ৬ তলা থেকে পড়ে কীভাবে মৃত্যু পড়ুয়ার? কসবাকাণ্ডের পুনর্নির্মাণ করা হল। স্রেফ উপর থেকে পুতুল ফেলে নয়, বারান্দার রেলিংয়ের ফাঁক দিয়ে নিজের শরীর গলিয়ে গোটা বিষয়টি খতিয়ে দেখলেন ফরেনসিক টিমের এক সদস্য। দড়ি দিয়ে মাপা হল দূরত্ব।

আরও পড়ুন:  Kunal Ghosh: কুণাল ঘোষকে বিদেশ যাত্রার অনুমতি দিল হাইকোর্ট, তবে রয়েছে শর্ত

ফের ছাত্রমৃত্যু! যাদবপুর বিশ্ববিদ্যালয়ের পর কসবার একটি স্কুলে। গতকাল, সোমবার দুপুরে গুরুতর আহত অবস্থায় দশম শ্রেণির ওই পড়ুয়াকে নিয়ে যাওয়া হয় একটি বেসরকারি হাসপাতালে। কিন্তু শেষরক্ষা হয়নি। হাসপাতালে তাকে মৃত বসে ঘোষণা করেন চিকিৎসকরা।

কানে, মুখে রক্ত ছিল। স্কুলের দাবি, কার্নিশে হাঁটার সময় দুর্ঘটনাবশত নিচে পড়ে যায় ওই পড়ুয়া। কিন্তু সেকথা মানতে নারাজ মৃতের পরিবারের লোকেরা। কেন? তাদের পাল্টা দাবি, অত উঁচু থেকে পড়লে ঘাড় সহ অন্যান্য জায়গায় আঘাত থাকবে। এক্ষেত্রে তা নেই। শুধু তাই নয়, স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছেন মৃত পড়ুয়ার বাবা। সেই অভিযোগের ভিত্তিতেই স্কুলের অধ্যক্ষ, সহ অধ্য়ক্ষ ও ২ শিক্ষকের বিরুদ্ধে ৩০২ ধারায় খুনের অভিযোগ দায়ের করেছে পুলিস। 

পুলিস সূত্রে খবর, উপর থেকে পড়েই যে ওই পড়ুয়ার মৃত্যু হয়েছে, সে বিষয়ে কার্যত নিশ্চিত তদন্তকারীরা। কীভাবে পড়ে গেল সে? সিসিটিভি ফুটেজে স্কুলের ৬ তলার বারান্দা একাই হাঁটতে দেখা গিয়েছে ওই পড়ুয়াকে। সঙ্গে আর কেউ ছিল না। এদিন ঘটনাস্থলে গিয়ে গোটা ঘটনার পুনর্নির্মাণ করে ফরেনসিক বিশেষজ্ঞ। ৬ তলার বারান্দা যে জায়গা থেকে ওই পড়ুয়া পড়ে যায়, সেই জায়গায় রেলিংয়ে একটি ফাঁক রয়েছে। সেই ফাঁক গলে কারও পক্ষে নিচে ঝাঁপ দেওয়া সম্ভব কিনা, তা খতিয়ে দেখা হয়।

আরও পড়ুন: Kolkata Road Closed: আগামী ৬০ দিন বন্ধ থাকছে ই এম বাইপাসে নোনাডাঙ্গা পাম্পিং স্টেশন সংলগ্ন রাস্তা, জেনে নিন কেন

এদিকে স্কুলে ছাত্রমৃত্যুর ঘটনায় ক্ষুব্ধ অভিভাবকরা। এদিন কসবার বিবি চ্যাটার্জি রোডে পথ অবরোধ করে বিক্ষোভ দেখান তাঁরা। করোনা কালে স্কুল ফি বৃদ্ধির প্রতিবাদের অন্যতম প্রধান মুখ ওই পড়ুয়ার বাবা। তাঁর অভিযোগ, তখনই স্কুল তাঁকে হুমকি দিয়েছিল যে, তাঁকে চিনে রাখা হল! বাবার দাবি, এইভাবেই তাঁর ছেলেকে খুন করে বদলা নিল স্কুল! তদন্তে নেমে সব দিক-ই খতিয়ে দেখছে পুলিস।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.