পুলিসের জালে কেপমার রানি, রাজারহাটের পোদরা থেকে গ্রেফতার রোকেয়া বিবি

পুলিসের জালে কেপমার রানি। রাজারহাটের পোদরা থেকে গ্রেফতার রোকেয়া বিবি। উদ্ধার সোনা-রূপোর গয়না, মোবাইল, বিদেশি মুদ্রা সহ চোরাই মাল। ধৃতের সঙ্গে আরও বড় কোনও চক্রের যোগ রয়েছে কিনা খতিয়ে দেখছে পুলিস।রোকেয়া বিবি। সাদামাটা শাড়ি। চালচলন আর পাঁচজন মহিলার মতোই। কে বলবে, পুলিসের রাতের ঘুম কেড়ে নিয়েছিল বছর চল্লিশের এই মহিলা। অবশেষে গ্রেফতার কেপমার রানি। দেখে নেওয়া যাক রোকেয়ার কাছে কী কী মিলেছে? ৫৮টি মোবাইল ফোন। ১৯ গ্রাম সোনার গয়না। ৪২৪ গ্রাম রূপোর গয়না। ২০ স্কটিশ পাউন্ড। ৩০ নেপালি টাকা। চুরি বিদ্যায় হাতেখড়ি ছোটবেলা থেকেই।  শুরুতে এলাকার মধ্যে কাজ সারত। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে সাহসও বাড়ে। পাল্লা দিয়ে বাড়ে পরিধি। বিভিন্ন বাড়িতে একাধিকবার চুরির পরও টিকি ছুঁতে পারেনি পুলিস।সাহস বাড়তে এলাকায় ছেড়ে বাইরে বেরোয় রোকেয়া।বাসে বাসে শুরু হয় পকেটমারি।হাত পাকা হতেই এলাকার বাইরে পা রাখা।কলকাতাগামী একাধিক ট্রেন ও বাসে পকেটমারি শুরু।

Updated By: May 28, 2017, 08:45 PM IST
পুলিসের জালে কেপমার রানি, রাজারহাটের পোদরা থেকে গ্রেফতার রোকেয়া বিবি

ওয়েব ডেস্ক: পুলিসের জালে কেপমার রানি। রাজারহাটের পোদরা থেকে গ্রেফতার রোকেয়া বিবি। উদ্ধার সোনা-রূপোর গয়না, মোবাইল, বিদেশি মুদ্রা সহ চোরাই মাল। ধৃতের সঙ্গে আরও বড় কোনও চক্রের যোগ রয়েছে কিনা খতিয়ে দেখছে পুলিস।রোকেয়া বিবি। সাদামাটা শাড়ি। চালচলন আর পাঁচজন মহিলার মতোই। কে বলবে, পুলিসের রাতের ঘুম কেড়ে নিয়েছিল বছর চল্লিশের এই মহিলা। অবশেষে গ্রেফতার কেপমার রানি। দেখে নেওয়া যাক রোকেয়ার কাছে কী কী মিলেছে? ৫৮টি মোবাইল ফোন। ১৯ গ্রাম সোনার গয়না। ৪২৪ গ্রাম রূপোর গয়না। ২০ স্কটিশ পাউন্ড। ৩০ নেপালি টাকা। চুরি বিদ্যায় হাতেখড়ি ছোটবেলা থেকেই।  শুরুতে এলাকার মধ্যে কাজ সারত। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে সাহসও বাড়ে। পাল্লা দিয়ে বাড়ে পরিধি। বিভিন্ন বাড়িতে একাধিকবার চুরির পরও টিকি ছুঁতে পারেনি পুলিস।সাহস বাড়তে এলাকায় ছেড়ে বাইরে বেরোয় রোকেয়া।বাসে বাসে শুরু হয় পকেটমারি।হাত পাকা হতেই এলাকার বাইরে পা রাখা।কলকাতাগামী একাধিক ট্রেন ও বাসে পকেটমারি শুরু।

আরও পড়ুন নবান্ন অভিযানে নতুন করে অক্সিজেন পেয়েছে সিপিএম, আত্মতুষ্টির কারণ দেখছেন না সূর্যকান্ত মিশ্র

বিভিন্ন থানায় রোকেয়ার বিরুদ্ধে অভিযোগ জমা থাকলেও ধরতে পারেনি পুলিস। তক্কে তক্কে ছিল রাজারহাট থানা।  গোপনসূত্রে খবর আসে, পোদরায় নিজের বাড়িতে রয়েছে রোকেয়া। হানা দেয় পুলিস। ধরা পড়ে যায় রোকেয়া। উদ্ধার হয় চোরাই মাল। পুলিসের দাবি রোকেয়া বিবির সঙ্গে আরও বড় কোনও চক্রের যোগ রয়েছে। তাকে জেরা করে চক্রের হদিশ পেতে চাইছে পুলিস।চোরাই মালপত্র রোকেয়া কোথায় বিক্রি করত সেটাও খতিয়ে দেখছে পুলিস।

আরও পড়ুন  পর্বতারোহণে আবার ঝলমলে সোনার দিন, শৃঙ্গজয়ে নজির সৃষ্টি করলেন চার বাঙালি

.