JU Student Death: হস্টেলে কারা সুযোগ পাবেন? নিয়ম বদলাচ্ছে যাদবপুরে...

'ইউজিসির নিয়ম মেনে যেটুকু সিসিটিভি ক্যামেরা লাগাতে হবে, সেটুকু তারা লাগাবেন', জানালেন অন্তর্বর্তীকালীন উপাচার্য বুদ্ধদেব সাউ।

Updated By: Aug 21, 2023, 10:24 PM IST
JU Student Death: হস্টেলে কারা সুযোগ পাবেন? নিয়ম বদলাচ্ছে যাদবপুরে...

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: হস্টেলে কারা সুযোগ পাবেন? প্রথম বর্ষের পড়ুয়ার মৃত্যুর পর এবার নিয়মে বড়সড় রদবদন আনতে চলেছে যাদবপুর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। অন্তর্বর্তীকালীন উপাচার্য বুদ্ধদেব সাউ জানালেন, 'ইউজিসির নিয়ম মেনে যেটুকু সিসিটিভি ক্যামেরা লাগাতে হবে, সেটুকু তারা লাগাবেন। যদি অতিরিক্ত সিসিটিভি ক্যামেরা লাগাতে হয়, সেক্ষেত্রে বৈঠক করে সিদ্ধান্ত নেওয়া হবে'।

আরও পড়ুন: JU Student Death: 'যাদবপুরে একটা ছেলেকে মেরে ফেলল সিপিএমের ইউনিয়ন, এত খুন করেও বদলায়নি'

সপ্তাহ দেড়েক পার। যাদবপুরকাণ্ড তোলপাড় চলছে এখনও। তদন্তে উঠে আসছে একের পর এক চাঞ্চল্যকর তথ্য। খুনের মামলায় পুলিসের জালে এখনও পর্যন্ত ১২ জন। ধৃতের তালিকায় প্রাক্তন ও বর্তমান পড়ুয়ারা। শুধু তাই নয়, পুলিসকে বাধা দেওয়ার অভিযোগেও গ্রেফতার করা হয়েছে আরও ১ জনকে।

এদিকে হস্টেল নিয়ে অবশেষে টনক নড়ল কর্তৃপক্ষের। হস্টেলে কারা সুযোগ পাবেন, এতদিন তা ঠিক করতেন হস্টেল বা মেস কমিটির সদস্যরা। কিন্তু এবার আর তেমনটা হবে না। তাহলে? হস্টেলের জন্য যাঁরা আবেদন করবেন, তাঁদের কী কী যোগ্যতা বিচার করা হবে ও কোন যোগ্যতার জন্য কত নম্বর দেওয়া হবে, সেটুকুই শুধু ঠিক করবে মেস কমিটি। সেই অনুযায়ী ফর্ম ফিলাপ করতে হবে পড়ুয়াদের। সেই ফর্ম দেখে কারা হস্টেলে সুযোগ পাবেন, তা ঠিক  করবেন অধ্য়াপকরা।

এর আগে, প্রাক্তনীদের যাদবপুর বিশ্ববিদ্যালয়ের হস্টেল ছাড়ার নির্দেশিকা জারি করেছিল কর্তৃপক্ষ। সময় দেওয়া হয়েছিল মাত্র ৩ দিন। এদিন যাদবপুর বিশ্ববিদ্যালয়ে বৈঠকে বসে অ্যান্টি র‌্যাগিং কমিটির সদস্যরা। প্রত্যেকটি বিভাগের অধ্যাপক, অভিভাবক ও পড়ুয়াদের সঙ্গে বৈঠক করেন তাঁরা। ক্যাম্পাসে সিসিটিভি বসানো-সহ একাধিক বিষয়ে আলোচনা হয়।

আরও পড়ুন: West Bengal Day: রাজ্যে পয়লা বৈশাখ পালিত হবে 'পশ্চিমবঙ্গ দিবস'!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.