স্বপ্ন ভঙ্গ হতেই প্রেসিডেন্সি থেকে পদত্যাগ, জানালেন সব্যসাচী ভট্টাচার্য

প্রেসিডেন্সিতে যে স্বপ্ন নিয়ে এসেছিলাম, সেই স্বপ্ন নেই। যেভাবে গড়তে চেয়েছিলাম প্রেসিডেন্সিকে সেই কাজ আটকে যাচ্ছিল। প্রেসিডেন্সি থেকে পদত্যাগ করে এমনটাই জানালেন মেন্টর গ্রুপের প্রাক্তন সদস্য এবং চেয়ার প্রফেসর সব্যসাচী ভট্টাচার্য।

Updated By: Jul 17, 2015, 08:45 PM IST
স্বপ্ন ভঙ্গ হতেই প্রেসিডেন্সি থেকে পদত্যাগ, জানালেন সব্যসাচী ভট্টাচার্য

ওয়েব ডেস্ক: প্রেসিডেন্সিতে যে স্বপ্ন নিয়ে এসেছিলাম, সেই স্বপ্ন নেই। যেভাবে গড়তে চেয়েছিলাম প্রেসিডেন্সিকে সেই কাজ আটকে যাচ্ছিল। প্রেসিডেন্সি থেকে পদত্যাগ করে এমনটাই জানালেন মেন্টর গ্রুপের প্রাক্তন সদস্য এবং চেয়ার প্রফেসর সব্যসাচী ভট্টাচার্য।

চোদ্দ তারিখেই তিনি তার পদত্যাগ পত্র জমা দিয়েছেন। একের পর এক অধ্যাপক তারপর ডিন অফ স্টুডেন্স। এবং সবশেষে এবার প্রেসিডেন্সির মেন্টর গ্রুপের প্রাক্তন সদস্য ও চেয়ার প্রফেসর সব্যসাচী ভট্টাচার্য। ছেড়ে দিচ্ছেন প্রেসিডেন্সি। কিন্তু কেন?

উপাচার্যের দায়িত্ব তাকে দিতে চাওয়া হয়েছিল। অধ্যাপনার সঙ্গে যুক্ত থাকবেন বলেই প্রেসিডেন্সির উপাচার্যের পদ নেননি তিনি। তেতাল্লিশ বছর পর কলকাতায় ফিরেছিলেন। কিন্তু মাত্র নমাসের মধ্যে সেই সাধের প্রেসিডেন্সি ছেড়ে দিচ্ছেন তিনি।

মুম্বইয়ের টাটা ইন্সটিটিউট অফ ফান্ডামেন্টাল রিসার্চ, তার পুরনো প্রতিষ্ঠান যেখান থেকে লিয়েন নিয়ে এসেছিলেন তিনি সেখানেই ফিরে যাচ্ছেন। মেন্টর গ্রুপের সদস্য হিসেবে যে স্বপ্ন দেখেছিলেন সে স্বপ্ন অধরাই থেকে গেল তার। মুখ্যমন্ত্রীর নয়নের মণি সেন্টার ফর এক্সিলেন্স থেকে কেন বিশ্বে সমাদৃত মানুষ ছেড়ে চলে যাচ্ছেন সেটাই এই মুহুর্তের সবচেয়ে বড় প্রশ্ন।

 

.