সল্টলেকে চাপা পড়া কুকুরকে বাঁচাতে গিয়ে হ্যাকারদের কবলে দম্পতি, খোয়ালেন ৯৭ হাজার টাকা

ঘটনাটি ঘটেছে গত ২৮ ডিসেম্বরের। জানা গিয়েছে, একটি বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে সল্টলেকে আসেন দিল্লির অনন্ত সরাফ ও তাঁর স্ত্রী তামান্না কানোরিয়া। 

Updated By: Jan 5, 2020, 11:11 AM IST
সল্টলেকে চাপা পড়া কুকুরকে বাঁচাতে গিয়ে হ্যাকারদের কবলে দম্পতি, খোয়ালেন ৯৭ হাজার টাকা

নিজস্ব প্রতিবেদন: রাস্তায় গাড়ি চাপা পড়া কুকুরকে বাঁচাতে গিয়ে হ্যাকারদের কবলে পড়ে সাতানব্বই হাজার টাকা খোয়ালেন দিল্লির দম্পতি। ঘটনাটি ঘটেছে গত ২৮ ডিসেম্বরের। জানা গিয়েছে, একটি বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে সল্টলেকে আসেন দিল্লির অনন্ত সরাফ ও তাঁর স্ত্রী তামান্না কানোরিয়া। সেদিন রাতেই রাস্তায় একটি কুকুরকে গাড়ি চাপা দিয়ে চলে যায়, ঘটনাটি চোখে পড়ে ওই দম্পতির। 

কুকুরটিকে বাঁচাতে চিকিৎসার জন্য গুগলে সার্চ করেন দম্পতি। সেখান থেকে একটি ওয়েবসাইটে যোগাযোগের পর ফোন করে সেই সংস্থা থেকে আশ্বাস দেওয়া হয় যে অ্যাম্বুল্যান্সে করে কুকুরটিকে উদ্ধার করা হবে। কিন্তু এরপরেই ঘটে বিপত্তি। একটি লিঙ্ক ডাউনলোড করতে বলা হয় সাইটটি থেকে। 

আরও পড়ুন: বুলেট ট্রেনের স্বপ্ন দেখাচ্ছে অথচ রেলের রক্ষণাবেক্ষণে বরাদ্দ নেই: অধীর

লিঙ্ক ডাউনলোড করতেই ফোন হ্যাক করা হয় বলে দাবি। ফোনের মাধ্যমে ব্যাঙ্কের অ্যাকাউন্টে ঢোকে হ্যাকাররা। এরপরেই চার ধাপে মাত্র পাঁচ মিনিটে প্রায় সাতানব্বই হাজার টাকা অ্যাকাউন্ট থেকে তুলে নেওয়া হয় বলে অভিযোগ। আর এসবের মাঝে অবশ্য কুকুরটিকে বাঁচানো যায়নি। নেট ব্যাঙ্কিং হ্যাক হওয়া নিয়ে সংশ্লিস্ট ব্যাঙ্কে অভিযোগ দায়ের হয়েছে। বিধাননগর সাইবার ক্রাইম থানাতেও অভিযোগ দায়ের করা হয়েছে।

.