বুলেট ট্রেনের স্বপ্ন দেখাচ্ছে অথচ রেলের রক্ষণাবেক্ষণে বরাদ্দ নেই: অধীর

রাত ৮টা ১৯ মিনিটে ভেঙে পড়ে বর্ধমান স্টেশনের মূল প্রবেশদ্বার। 

Updated By: Jan 5, 2020, 12:11 AM IST
বুলেট ট্রেনের স্বপ্ন দেখাচ্ছে অথচ রেলের রক্ষণাবেক্ষণে বরাদ্দ নেই: অধীর

নিজস্ব প্রতিবেদন: বর্ধমান স্টেশনের মূল ভবনের একাংশ ভেঙে পড়ার ঘটনায় রেলকে কাঠগড়ায় তুললেন অধীর চৌধুরী। প্রাক্তন রেল প্রতিমন্ত্রীর দাবি, রক্ষণাবেক্ষণের অভাব। গুরুত্ব দেওয়া হয়নি। বরাদ্দ কমিয়ে দেওয়া হয়েছে। 

মোদী সরকারকে নিশানা করে অধীর চৌধুরী এদিন বলেন,''পরিষেবা দেওয়ার সমস্ত কাজে বরাদ্দ কমিয়ে দেওয়া হয়েছে। লোকসানে চলছে রেল। বেসরকারিকরণের কথা ভাবা হচ্ছে। ১০০ টাকা আয় করতে ১৪০ টাকা খরচ হচ্ছে রেলকে।'' মোদীর স্বপ্নের বুলেট ট্রেনকে কটাক্ষ করেছেন অধীর। তাঁর কথায়, বুলেট ট্রেনের স্বপ্ন দেখাচ্ছে সরকার। অথচ যে সমস্ত ক্ষেত্রে নজর দেওয়া দরকার, সে সবে সরকারের কোনও হেলদোল নেই। কাজের কাজ যে হচ্ছে না, তা এই ঘটনাতেই প্রমাণিত। পূর্ণাঙ্গ তদন্ত দাবি করছি। ক্ষতিপূরণ দেওয়া দরকার আহতদের। যারা দায়ী তাদের দোষী সাব্যস্ত করা হোক। আমি ব্যক্তিগতভাবে রেলমন্ত্রীর সঙ্গে কথা বলব।

 বর্ধমানের স্টেশনে দুর্ঘটনায় এখনও পর্যন্ত ২ জন আহত হওয়ার খবর মিলেছে। তাঁদের ভর্তি করা হয়েছে বর্ধমান মেডিক্যাল কলেজ ও হাসপাতালে।হোপনা টুডু নামে এক যাত্রীর অবস্থা গুরুতর। তাঁর বাড়ি ঝাড়খণ্ডে। বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে চলছে চিকিত্সা। ধ্বংসস্তূপের নীচে অনেকে আটকে থাকতে পারেন বলে আশঙ্কা। 

নভেম্বরে বর্ধমান স্টেশনের প্ল্যাটফর্মের ফুটব্রিজে পদপিষ্টের ঘটনায় আহত হয়েছিলেন কমপক্ষে ১৫ জন। ডাউন পূর্বা এক্সপ্রেস ও আপ পুরুলিয়া লোকালের যাত্রীদের মধ্যে তাড়াহুড়োর জেরে ফুটব্রিজে ব্যাপক ধাক্কাধাক্কা শুরু হয়। পড়ে যান বহু যাত্রী।    

আরও পড়ুন- কেরল বনাম বেঙ্গল? মমতাকে বিজয়নের চিঠি প্রেমপত্র নয়, ব্যাখ্যা সেলিমের

.