সারদা তদন্ত শেষ, জানালেন সরকারি আইনজীবী

Last Updated: Saturday, May 18, 2013 - 20:12

সারদা কাণ্ডে তদন্ত কার্যত শেষ বলে আদালতে জানিয়ে দিলেন সরকারি আইনজীবী। ফলে, সুদীপ্ত সেনকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদনই জানাল না বিধাননগর থানার পুলিস। স্বাভাবিকভাবেই, সারদা কর্তার বিরুদ্ধে দায়ের হওয়া সবকটি মামলায় তাঁকে জেল হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে বিধাননগর আদালত। জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে সারদা কাণ্ডে অপর অভিযুক্ত অরবিন্দ সিং চৌহানকেও।    
সারদা কাণ্ডে কার্যত তদন্ত শেষ বলে আদালতে জানাল বিধাননগর থানার পুলিস। সেইসঙ্গে, বিধাননগর পুলিসের তরফে সারদা কর্তা সুদীপ্ত সেনকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদনই জানানো হল না। স্বভাবতই সুদীপ্ত সেনকে জেল হেফাজতের নির্দেশ দিল বিধাননগর আদালত। ৩১ মে পর্যন্ত তাঁকে জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে।
বিধাননগর আদলতে দায়ের হওয়া সবকটি মামলাতেই আজ সুদীপ্ত সেনকে জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। সরকারি আইনজীবী আদালতে বলেন, সারদার আর্থিক দুনীর্তি নিয়ে তদন্ত কার্যত শেষ। তবে, সুদীপ্ত সেনকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন করে দক্ষিণ ২৪ পরগনা জেলা পুলিস। কিন্তু সেই আবেদন খারিজ করে দেন বিচারক। সুদীপ্ত সেনের বিরুদ্ধে দায়ের হওয়া ৩৪ ৩৭ ও ৪৮ নম্বর মামলায় ২২ মে পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। ৩৬নং মামলায় ২৩ তারিখ পর্যন্ত ও ৩৯ নম্বর মামলায় ৩১ তারিখ পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে সুদীপ্ত সেনকে। তবে দেবযানী মুখার্জির বিষয়ে এখনও কোনও মতামত দেননি বিচারক।  
সুদীপ্ত সেনকে জেরা করে যেসব নাম পাওয়া গেছে তাঁদের ধরতে গেলে পুলিসের চাকরি নিয়েই টানাটানি হওয়ার সম্ভাবনা রয়েছে। তাই সুদীপ্ত সেনকে আর নিজেদের হেফাজতে রাখতে চাইছে না পুলিস। এমনটাই বললেন আইনজীবী অরুণাভ ঘোষ।
সারদা কাণ্ডের তদন্তে আরও সতর্ক থাকার প্রয়োজন ছিল পুলিসের। সুদীপ্ত সেনকে নিজেদের হেফাজতে না চাওয়ার প্রসঙ্গে এমনটাই বললেন আইনজীবী জয়ন্তনারায়ণ চ্যাটার্জি।



First Published: Saturday, May 18, 2013 - 20:12


comments powered by Disqus
Live Streaming of Lalbaugcha Raja