দুষ্টু ছাত্রকে বাড়িতে থাকার নির্দেশ স্কুলের, পুলিশে দ্বারস্থ মা

ওই ছাত্রের মায়ের দাবি, এর ফলে পড়াশোনায় ক্ষতি হচ্ছে ওই ছাত্রের। সে পরীক্ষা দিতে পারছে না।

Updated By: Feb 8, 2019, 06:49 AM IST
দুষ্টু ছাত্রকে বাড়িতে থাকার নির্দেশ স্কুলের, পুলিশে দ্বারস্থ মা

অর্ণবাংশু নিয়োগী

ক্লাসে বসে সহপাঠীর জামায় রোমান হরফে ১১ লেখার অভিযোগ উঠেছে কলকাতার একটি নামি স্কুলের নবম শ্রেণির ছাত্রের বিরুদ্ধে। তার জেরে ওই ছাত্রকে স্কুলে আসতে না দেওয়ার অভিযোগ উঠেছে কর্তৃপক্ষের বিরুদ্ধে।

আরও পড়ুন: রাজধানী নাকি কোনও শৈলশহর! সন্ধেয় প্রবল শিলাবৃষ্টিতে সাদা দিল্লি-নয়ডা

ওই ছাত্রের মায়ের দাবি, এর ফলে পড়াশোনায় ক্ষতি হচ্ছে ওই ছাত্রের। সে পরীক্ষা দিতে পারছে না। ফলে পুলিশের দ্বারস্থ হয়েছেন তিনি।

ঘটনাটি ঘটেছে দিন পনেরো আগে। লেক গার্ডেন্সের বাসিন্দা ওই ছাত্র বেহালার একটি নামী স্কুলে পড়ে। দুষ্টুমির করার জন্য সামনের বেঞ্চে বসে থাকা বন্ধুর পিছনে চক দিয়ে রোমান হরফে ১১ লেখে। ছাত্রের পরিবারের দাবি,  চক দিয়ে লেখাটা ক্লাস টিচারের চোখে পরে যায়। তখন ওই ছাত্রকে প্রিন্সিপালের কাছে নিয়ে যায়।

আরও পড়ুন: বাড়ি থেকে টেনে এনে বাবার সামনেই নাবালিকার ওপরে পাশবিক অত্যাচার ৬ দুষ্কৃতীর

ছাত্রের পরিবারের অভিযোগ,  কোনও কিছু যাচাই না করেই স্কুল ছাত্রকে বাড়িতে বসে থাকতে বলে। ছাত্রের মা বলেন, ''এটা প্রথম নয়। এর আগেও তাঁর ছেলেকে নানা ভাবে বকাবকি করা হয়। আমার ছেলে ক্ষমা চেয়েছিল। একটা দুষ্টুমি করে ফেলেছে। তার জন্য স্কুলে আসতে বারণ করেছে। পরীক্ষা দিতে পারছে না। তাই বাধ্য থানায় লিখিত অভিযোগ জানাই। ছেলে মানসিক ভাবে ভেঙে পড়ছে।''

আরও পড়ুন: পাঁচ পুলিস কর্তার বিরুদ্ধে ব্যবস্থার নির্দেশ কেন্দ্রের : সূত্র

প্রশ্ন হল, দুষ্টুমি করার জন্য কেন পরীক্ষায় বসতে দেওয়া হচ্ছে না? স্কুলের প্রিন্সিপাল হার্বাট জর্জ বলেন, ''তাকে পরীক্ষায় বসতে কোনও ভাবে বাধা দেওয়া হয়নি। শুধু বলা হয়েছে ক্লাস করবে না। ও স্কুলে ছেলে-মেয়েদের নানা ভাবে বিরক্ত করে। ওর মা এসে বলেছিল, আমার ছেলেকে শেষ সুযোগ দেওয়া হোক। স্কুল বাচ্চাদের জন্য। কিন্তু ওর বিরুদ্ধে সব ছাত্র-ছাত্রীরা অভিযোগ জানায়। তাই ঘরে থাকতে বলা হয়েছে।''

.