Sourav Ganguly: রাজ্যপাল সিভি আনন্দ বোসের সঙ্গে সাক্ষাৎ করলেন মহারাজ! কিন্তু কেন? আলোচনা তুঙ্গে

মঙ্গলবার সকালে নানা অনুষ্ঠানের মধ্যে দিয়ে রাজভবনে পালিত হয়েছে ‘পশ্চিমবঙ্গ দিবস’। যা নিয়ে তুঙ্গে রাজ্য-রাজ্যপাল সংঘাত। আর সেদিনই বিকেলে রাজভবনে দেখা গেল অন্য ছবি। বিকেল পৌনে পাঁচটা নাগাদ রাজভবনে প্রবেশ করতে দেখা যায় সৌরভকে। রাজ্যপালের সঙ্গে দেখা করে সাড়ে পাঁচটা নাগাদ বেরিয়ে আসেন তিনি।

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Jun 20, 2023, 11:08 PM IST
Sourav Ganguly: রাজ্যপাল সিভি আনন্দ বোসের সঙ্গে সাক্ষাৎ করলেন মহারাজ! কিন্তু কেন? আলোচনা তুঙ্গে
রাজ্যপাল সিভি আনন্দ বোসের সঙ্গে সৌরভের সাক্ষাৎ নিয়ে আলোচনা তুঙ্গে।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রথযাত্রার দিন বিকেল হঠাৎই রাজভবনে (Raj Bhavan) হাজির টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। রাজ্যপাল (Governor Of West Bengal) সিভি আনন্দ বোসের (C. V. Ananda Bose) সঙ্গে সাক্ষাৎ করেন। এ দিন বিকেলে নিজের দুই বন্ধুর সঙ্গে রাজভবনে যান বিসিসিআই-এর প্রাক্তন সভাপতি (Ex President Of BCCI)। প্রাক্তন ভারত অধিনায়কের সঙ্গে তাঁর এক ঘনিষ্ঠ বন্ধু ছাড়া আরও এক বন্ধু ছিলেন। সূত্রের খবর, এই দ্বিতীয় বন্ধুর সূত্রেই সৌরভ এদিন রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ করেন। কারণ পশ্চিমবঙ্গের রাজ্যপালের সঙ্গে সৌরভের এই বন্ধুর পূর্ব পরিচয় ছিল। 

মঙ্গলবার সকালে নানা অনুষ্ঠানের মধ্যে দিয়ে রাজভবনে পালিত হয়েছে ‘পশ্চিমবঙ্গ দিবস’। যা নিয়ে তুঙ্গে রাজ্য-রাজ্যপাল সংঘাত। আর সেদিনই বিকেলে রাজভবনে দেখা গেল অন্য ছবি। বিকেল পৌনে পাঁচটা নাগাদ রাজভবনে প্রবেশ করতে দেখা যায় সৌরভকে। রাজ্যপালের সঙ্গে দেখা করে সাড়ে পাঁচটা নাগাদ বেরিয়ে আসেন তিনি। যদিও সংবাদমাধ্যমের সঙ্গে এই সাক্ষাৎ নিয়ে কোনও মন্তব্য করেননি সৌরভ। তবে জানা গিয়েছে, রাজ্যপালের সঙ্গে এ ছিল সৌজন্যমূলক সাক্ষাৎ। কিন্তু তাঁদের মধ্যে কোন বিষয় নিয়ে আলোচনা হয়েছে, সেটা প্রকাশ্যে আসেনি।

আরও পড়ুন: Nawsad Siddique: আদালতে ভাঙড়ের বিধায়ক, নওশাদ সিদ্দিকিকে কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা দিতে নির্দেশ হাইকোর্টের

আরও পড়ুন: Panchayat Election 2023: সুপ্রিম কোর্টে ধাক্কা খেয়েও নড়ল না টনক! জেলা প্রতি ১ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী চাইল কমিশন

সিভি আনন্দ বোস বাংলার রাজ্যপালের আসনে বসার পর এই প্রথম রাজভবনে গিয়ে তাঁর সঙ্গে দেখা করলেন সৌরভ। এর আগে জগদীপ ধনকড় রাজ্যপাল থাকাকালীনও একবার রাজভবনে গিয়েছিলেন মহারাজ। সেবার জানিয়েছিলেন, রাজ্যপালকে তিনি ইডেন দেখার আমন্ত্রণ জানিয়েছিলেন। পাশাপাশি এটাও স্পষ্ট করেন, তা কেবলই সৌজন্য সাক্ষাৎ ছিল। কিন্তু যেদিন ‘পশ্চিমবঙ্গ দিবস’ পালন নিয়ে রাজ্য সরকার ও রাজ্যপালের মধ্যে সংঘাত তুঙ্গে, ঠিক সেদিনই কেন সৌরভ রাজভবনে, তা নিয়ে জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। যদিও এবারের সাক্ষাৎও সৌজন্যমূলক বলেই দাবি করা হয়েছে সৌরভের ঘনিষ্ঠ মহল থেকে।

এদিকে কয়েকদিন আগেই ত্রিপুরার ব্র্যান্ড অ্যাম্বাসাডর হওয়ার প্রস্তাবে সম্মতি দিয়েছিলেন সৌরভ। বিজেপি শাসিত রাজ্যের প্রস্তাবে সৌরভ সাড়া দেওয়ায় তাঁর রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে ফের জল্পনা শুরু হয়। সেই আলোচনা থিতিয়ে যেতে না যেতেই ফের একবার রাজ ভবনে পা দিলেন মহারাজ। যদিও এবার  জগদীপ ধনকড় নন, বরং সিভি আনন্দ বোসের সঙ্গে সাক্ষাৎ করেন 'প্রিন্স অফ ক্যালকাটা'। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.