BJP-র আর্জি খারিজ স্পিকারের, পিএসি কমিটিতে 'মুকুলিত' কৃষ্ণনগর উত্তরের বিধায়ক

বুধবার পিএসি সদস্য পদে মনোনয়ন জমা দেন মুকুল রায় (Mukul Roy)। 

Updated By: Jun 24, 2021, 09:48 PM IST
BJP-র আর্জি খারিজ স্পিকারের, পিএসি কমিটিতে 'মুকুলিত' কৃষ্ণনগর উত্তরের বিধায়ক

নিজস্ব প্রতিবেদন: বিধানসভার অধ্যক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত হল শেষপর্যন্ত। বিজেপির আবেদনে সাড়া দিয়ে মুকুল রায়ের (Mukul Roy) মনোনয়ন বাতিল করলেন না বিমান বন্দ্যোপাধ্যায়। স্ক্রুটিনি পর মুকুলের নামে শিলমোহর দিলেন তিনি। তার আগেই কৃষ্ণনগর উত্তরের বিধায়ককে সমর্থন দেওয়ার কথা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। 

গতকাল বুধবার পিএসি সদস্য পদে মনোনয়ন জমা দেন মুকুল রায় (Mukul Roy)। ২০ সদস্যের পিএসি-তে ৬ বিধায়কের নাম দেয় বিজেপির পরিষদীয় দল। ওই ৬ জন হলেন -  বিবেকানন্দ বাউড়ি, অম্বিকা রায়, শুভেন্দু অধিকারী, অশোক লাহিড়ী, বঙ্কিমচন্দ্র ঘোষ ও নিখিলরঞ্জন দে। পিএসি কমিটির তালিকায় তাঁদের সঙ্গে রয়েছেন মুকুলও (Mamata Banerjee)। তাঁর মনোনয়ন বাতিলের জন্য বৃহস্পতিবার পশ্চিমবঙ্গে বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের কাছে আবেদন করে বিজেপির পরিষদীয় দল। চিঠি দিয়ে তারা জানায়,'মুকুল রায় খাতায় কলমে বিজেপির বিধায়ক। ফলে তাঁর নাম প্রস্তাব করতে পারে বিজেপি। এক্ষেত্রে তা হয়নি।' স্পিকারের সিদ্ধান্তই চূড়ান্ত বলে মঙ্গলবারই বিরোধী দলকে জানিয়ে দিয়েছিলেন বিমান। কার্যক্ষেত্রেও তাই-ই হল। বিজেপির আপত্তি থাকলেও মুকুলের (Mukul Roy) মনোনয়ন বাতিল করলেন না অধ্যক্ষ। 

স্পিকারের এহেন সিদ্ধান্তে জোরালো হচ্ছে জল্পনা, পিএসি চেয়ারম্যান করা হতে পারে কৃষ্ণনগর উত্তরের বিধায়ককে। রীতি অনুযায়ী বিরোধী দলের বিধায়ককে দেওয়া হয় পিএসি চেয়ারম্যানের পদ। মুকুলকে যে ওই পদে আসীন করা হতে পারে তার ইঙ্গিত এ দিন দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। নবান্নে তিনি বলেন,'মনোনয়ন যে কেউ জমা দিতে পারেন। যিনি জমা দিয়েছেন মুকুল রায় (Mukul Roy), তিনি তো বিজেপি পার্টির মেম্বার। অসুবিধার কী আছে? তাঁকে কালিম্পং থেকে বিনয় তামাংদের পার্টি সমর্থন দিয়েছে। আমরাও দেব।'

আরও পড়ুন- টিকার নামে পেটের ওষুধ নেওয়ার পর হাসপাতালে ছুটছেন Mimi, কাল লিভার পরীক্ষা
 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
      
 

.