Mamata Banerjee: তিস্তায় বন্যার জের, উত্তরের ৩ জেলায় দুয়ারে সরকারের বিশেষ ক্যাম্প....

'আলিপুরদুয়ার, জলপাইগুড়ি ও কালিম্পং জেলায় দুর্গত পরিবারে জন্য দুয়ারে সরকারের বিশেষ ক্যাম্প করা হবে। এই ক্যাম্প থেকে হারিয়ে যাওয়া রেশন কার্ড, বিভিন্ন সামাজিক সুরক্ষা প্রকল্পের কার্ড-সহ বিভিন্ন নথি দেওয়া হবে'।  ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী।

Updated By: Nov 3, 2023, 08:23 PM IST
Mamata Banerjee: তিস্তায় বন্যার জের, উত্তরের ৩ জেলায় দুয়ারে সরকারের বিশেষ ক্যাম্প....

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সিকিমে প্রবল বৃষ্টি, ধস। তিস্তার স্রোতে বানভাসি এরাজ্যের জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কালিম্পং-ও। দুর্গত পরিবারগুলির জন্য দুয়ারে সরকারের বিশেষ ক্যাম্পে করবে রাজ্য সরকার। ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: Primary TET: 'নিয়োগ দুর্নীতি মামলায় এখনই গ্রেফতার নয় পর্ষদ সভাপতিকে'

এদিন এক্স হ্যান্ডেলে মুখ্যমন্ত্রী লেখেন, সিকিমে তিস্তায় বন্য়ায় আমাদের পাহাড় ও ডুয়ার্সের বিস্তীর্ণ এলাকায়ও ক্ষতি হয়েছে। আলিপুরদুয়ার, জলপাইগুড়ি ও কালিম্পং জেলায় দুর্গত পরিবারে জন্য দুয়ারে সরকারের বিশেষ ক্যাম্প করা হবে। এই ক্যাম্প থেকে হারিয়ে যাওয়া রেশন কার্ড, বিভিন্ন সামাজিক সুরক্ষা প্রকল্পের কার্ড-সহ বিভিন্ন নথি দেওয়া হবে। কোথায় কবে দুয়ারে সরকারের শিবির বসবে, তা সংশ্লিষ্ট জেলার জেলাশাসকেরা জানিয়ে দেবেন'।

 

গত ৪ অক্টোবর জলের প্রবল স্রোতে ভেসে যায় সিকিমের চুংথাং বাঁধে একাংশ। প্লাবিত হয় বিভিন্ন এলাকায়। এই বিপর্যয়ের প্রভাব পড়েন এ রাজ্যের তিস্তা নদী লাগোয়া এলাকায়ও। মুখ্যমন্ত্রীর নির্দেশে কালিম্পংয়ে বিপর্যস্ত এলাকার পরিদর্শন করেছেন মন্ত্রী অরূপ বিশ্বাস।

আরও পড়ুন: Jyotipriya Mallick: নিজেকে নির্দোষ প্রমাণের ডেডলাইন নিজেই বেঁধে দিলেন বালু!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.