Partha Chatterjee, SSC Scam: কোমডে বসেই কেটেছে বিনিদ্র প্রথম রাত, অবশেষে জেলে খাট পেলেন পার্থ!

Partha Chatterjee, SSC Scam: জেল সূত্রে খবর, চিকিৎসকের পরামর্শে প্রাক্তন শিক্ষামন্ত্রীকে নাকি একটা খাট দিয়েছে জেল কর্তৃপক্ষ। এখানেই শেষ নয়, শনিবার গোটা দিন উপোস করে কাটান পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। জেলে তাঁর সঙ্গে একজন মহিলা আইনজীবী নাকি দেখা করতে যান।

Updated By: Aug 6, 2022, 09:32 PM IST
Partha Chatterjee, SSC Scam: কোমডে বসেই কেটেছে বিনিদ্র প্রথম রাত, অবশেষে জেলে খাট পেলেন পার্থ!

বিক্রম দাস: আদালতের নির্দেশে প্রেসিডেন্সি জেলের ১ নম্বর ব্লক আপাতত তাঁর ঠিকানা। শাসক দলের শীর্ষ নেতা থেকে এখন তাঁর পরিচয় বিচারাধীন বন্দি। পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) জেল জীবন কেমন কাটছে? সূত্রের খবর, প্রাক্তন শিক্ষামন্ত্রীকে রাতে শোয়ার জন্য কম্বল দেওয়া হয়েছিল। কিন্তু তিনি ঘুমতে পারেননি। সারা সাত নাকি জেলের কোমডে বসে সময় কাটান তিনি। জেল কর্তৃপক্ষের কাছে প্রাক্তন মন্ত্রী নাকি জানান, স্থূলকার চেহারার জন্য মাটিতে শোয়া তাঁর পক্ষে কষ্টকর। সেজন্য তাঁকে যেন একটা খাট দেওয়া হয়। জেল সূত্রে খবর, চিকিৎসকের পরামর্শে প্রাক্তন শিক্ষামন্ত্রীকে নাকি একটা খাট দিয়েছে জেল কর্তৃপক্ষ। এখানেই শেষ নয়, শনিবার গোটা দিন উপোস করে কাটান পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। জেলে তাঁর সঙ্গে একজন মহিলা আইনজীবী নাকি দেখা করতে যান।

শুক্রবার ইডির স্পেশ্যাল আদালতের নির্দেশে পার্থ চট্টোপাধ্য়ায়কে ১৪ দিনের জেল হেফাজতের পাঠানো হয়। আপাতত প্রেসিডেন্সি জেল তাঁর ঠিকানা। অর্পিতা মুখোপাধ্যায়কে (Arpita Mukherjee) আলিপুর জেলে রাখা হয়। প্রেসিডেন্সি জেলের ১ নম্বর ব্লকের একটি সেলে বর্তমানে একাই রয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। শুক্রবার রাতে তিনি রুটি, ডাল ও সবজি খান। বিশ্রাম নিলেও তেমন একটা ঘুমোননি। শিবার সকালে ঘুম থেকে উঠে চা, বিস্কুট আর ওষুধ খান প্রাক্তন শিক্ষামন্ত্রী।

আরও পড়ুন: Partha Chatterjee, Bengal SSC Scam: উঁচু পদের চাকরি ছেড়ে রাজনীতিতে কেন এলেন? একা সেলে হতাশা পার্থর

বেসরকারি সংস্থার উচ্চপদস্থ চাকরিতে ছেড়ে রাজনীতিতে প্রবেশ করেন পার্থ চট্টোপাধ্য়ায়। শাসকদলের শীর্ষ নেতাদের অন্যতম ছিলেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রিসভায় তাঁর ছিল গুরুত্বপূর্ণ দায়িত্ব। শিক্ষা থেকে শিল্প, বিভিন্ন গুরুত্বপূর্ণ দফতরের দায়িত্ব তাঁর কাঁধে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। এমনকী তৃণমূলে মহাসচিব পদটি তাঁর জন্যই  তৈরি হয়েছিল। কিন্তু এসএসসি শিক্ষক নিয়োগ দুর্নীতিতে তাঁর নাম জড়ায়। এরপর তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে উদ্ধার হয় প্রায় ৫০ কোটি টাকা। বাজেয়াপ্ত হয়, বিপুল সম্পত্তি, সোনা-রুপো এবং গাড়ি। 

ইডি পার্থ চট্টোপাধ্য়ায়কে গ্রেফতার করলে মন্ত্রিসভা তাঁকে অপসারিত করেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। পাশপাশি, তাঁকে তৃণমূল কংগ্রেস থেকেও বরখাস্ত করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এই নিয়ে নাকি হতাশা প্রকাশ করেছেন পার্থ চট্টোপাধ্যায়। জেল কর্মীদের কাছে তাঁকে মন্তব্য করতেও শোনা যায় যে, রাজনীতিতে না এলে এদিন দেখতে হত না। কেন বেসরকারি সংস্থায় উঁচু পদের চাকরি ছাড়ে রাজনীতিতে এলেন? তা নিয়ে হতাশা প্রকাশ করেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.