'Corona চিকিৎসার সরঞ্জামের উপর থেকে GST তোলার আর্জি শোনেনি কেন্দ্র', সরব Amit Mitra

রাজ্যের পাওনা টাকা চেয়ে সুর চড়ালেন অমিত মিত্র।

Updated By: Jun 14, 2021, 02:25 PM IST
'Corona চিকিৎসার সরঞ্জামের উপর থেকে GST তোলার আর্জি শোনেনি কেন্দ্র', সরব Amit Mitra

নিজস্ব প্রতিবেদন: ফের জিএসটি কাউন্সিলের বৈঠক নিয়ে সরব হলেন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র। অভিযোগ করলেন, তিনি-সহ বেশ কয়েকটি রাজ্যের মুখ্যমন্ত্রী করোনা চিকিৎসার সরঞ্জামের উপর থেকে জিএসটি তুলে নেওয়ার অনুরোধ করলেও, তা শোনেনি কেন্দ্র।

সোমবার ফের একবার কেন্দ্রে বিরুদ্ধে সুর চড়ান রাজ্য়ের অর্থমন্ত্রী। তিনি অভিযোগ করেন,শেষ বৈঠকে প্রায় ৯-১০টি রাজ্যের মুখ্যমন্ত্রী এই অতিমারির সময় কোভিড চিকিৎসার জন্য প্রয়োজনীয় সরঞ্জামের উপর কর তুলে নেওয়ার আর্জি জানান। কিন্তু তাঁদের আর্জি শোনা হয়নি। অনেক অনুরোধে, শেষ পর্যন্ত অ্যাম্বুলেন্সের উপর থেকে কর কমিয়ে ১৮ শতাংশ থেকে ১২ শতাংশ করা হয়েছে বলে জানান তিনি।

আরও পড়ুন: ঘরে ফিরে পুরনো দায়িত্বে, তৃণমূলের সর্বভারতীয় সহ-সভাপতি হতে পারেন Mukul Roy

আরও পড়ুন: 'চর্বি ঝরে গেলে শরীরের ভাল হয়', দলত্যাগীদের কটাক্ষ Dilip Ghosh-এর

 ভোট প্রচার হোক বা প্রশাসনিক সভা বারবার কেন্দ্রের কাছে রাজ্যের পাওনা টাকা চেয়ে সরব হয়েছেন মমতা বন্দ্য়োপাধ্য়ায়। এদিন অভিযোগের সেই একই সুর সোনা যায় অমিত মিত্রর গলাতেও. তিনি জানান, কেন্দ্রের কাছে চার হাজার ন'শো এগারো কোটি টাকা পাওনা রয়েছে রাজ্যের। সমস্ত রাজ্যের পাওয়া মিলিয়ে পরিমাণটা প্রায় ৬৩ হাজার কোটি টাকা। অমিত মিত্রের দাবি, সংখ্যাধিক্যের মতকে প্রাধ্যান্য দিক কেন্দ্র। রাজ্যগুলোকে বাজার থেকে ঋণ নেওয়ার দিকে ঠেনে না দিয়ে, আরবিআই থেকে ঋণ নিয়ে রাজ্যের ক্ষতি মেটাক কেন্দ্র।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.