প্রবীণ তোগাড়িয়ার রাজ্যে ঢোকা নিষিদ্ধ করল রাজ্য সরকার

প্রবীণ তোগাড়িয়ার রাজ্যে ঢোকা নিষিদ্ধ করল রাজ্য সরকার। এই সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি জারি করেছে স্বরাষ্ট্র দফতর। প্রশাসনের বক্তব্য, ভিএইচপি নেতা রাজ্যে এলে বিঘ্নিত হতে পারে আইন শৃঙ্খলা। তাঁর ঢোকা আটকাতে CRPC-র ১৪৪ ধারা জারি হয়েছে। সেক্ষেত্রে ঢোকার চেষ্টা করলে গ্রেফতারও হতে পারেন তোগাড়িয়া।  

Updated By: Apr 1, 2015, 07:40 PM IST
প্রবীণ তোগাড়িয়ার রাজ্যে ঢোকা নিষিদ্ধ করল রাজ্য সরকার

ওয়েব ডেস্ক: প্রবীণ তোগাড়িয়ার রাজ্যে ঢোকা নিষিদ্ধ করল রাজ্য সরকার। এই সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি জারি করেছে স্বরাষ্ট্র দফতর। প্রশাসনের বক্তব্য, ভিএইচপি নেতা রাজ্যে এলে বিঘ্নিত হতে পারে আইন শৃঙ্খলা। তাঁর ঢোকা আটকাতে CRPC-র ১৪৪ ধারা জারি হয়েছে। সেক্ষেত্রে ঢোকার চেষ্টা করলে গ্রেফতারও হতে পারেন তোগাড়িয়া।  

কোনও নিষিদ্ধ সংগঠন নয় বিশ্ব হিন্দু পরিষদ। কিন্তু VHP নেতা প্রবীণ তোগাড়িয়ার রাজ্যে ঢোকায় বাধ সাধল সরকার। জারি হয়েছে নিষেধাজ্ঞা।  

স্বরাষ্ট্র দফতরের পক্ষ থেকে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে, প্রবীণ তোগাড়িয়া রাজ্যে এসে কোনও দলীয় বৈঠক বা জনসভা করলে সাম্প্রদায়িক সম্প্রীতি বিঘ্নিত হওয়ার আশঙ্কা রয়েছে। ফলে রাজ্যের কোনও জেলা বা কমিশনারেট এলাকায় তাঁর ঢোকা নিষিদ্ধ।  

আপাতত দু-মাসের জন্য এই নির্দেশ জারি থাকবে। প্রয়োজনে ছ মাস পরপর সময়সীমা বাড়ানো হবে। ইতিমধ্যেই সব জেলার, জেলাশাসক ও পুলিস সুপাররা এই নির্দেশিকা জারি করেছে।

এই সিদ্ধান্ত সংবিধানবিরোধী। এই অভিযোগে সোচ্চার বিজেপি। কংগ্রেস-সিপিআইএমের মত, সংখ্যালঘু ভোটব্যাঙ্কের দিকে তাকিয়েই পুরভোটের আগে এমন সিদ্ধান্ত।

.