কলকাতায় কালবৈশাখীর তাণ্ডব, মৃত ৬

 কলকাতা পুরসভা ও পুলিসকে অবিলম্বে রাস্তায় নামার নির্দেশ দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। গোটা পরিস্থিতির দিকে নজর রাখতে নির্দেশ দিয়েছেন মুখ্যসচিবকে। 

Updated By: Apr 17, 2018, 10:31 PM IST
কলকাতায় কালবৈশাখীর তাণ্ডব, মৃত ৬

নিজস্ব প্রতিবেদন: সন্ধের পরই পর পর দুদফায় ঝড়। ৮৪-১০০ কিলোমিটার বেগে ঝড়ে বিধস্ত কলকাতার বিভিন্ন এলাকা। শহরের একাধিক জায়গায় ভেঙে পড়েছে অসংখ্য গাছ। রেডরোডে দাঁড়িয়ে থাকার গাড়ি ওপর ভেঙে পড়ে গাছ। স্ট্রান্ড রোডেও গাছ পড়ে রাস্তা বন্ধ। গাছ ভেঙে পড়েছে সল্টলেকেও। বিজন সেতুর কাছে রাস্তার ওপর ভেঙে পড়ে ল্যাম্প পোস্ট। কাঁকুড়গাছি-বেলঘড়িয়া ও দমদমের বিভিন্ন জায়গায় উপড়ে যায় গাছ। দুদফার ঝড়ে বিপর্যস্ত কলকাতা পুরসভাও। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী ঝড়ের তাণ্ডবে মৃত ৬।   

আরও পড়ুন- ঝড়ের ঝাপটায় বেসামাল কলকাতা-সহ দক্ষিণবঙ্গ

বিভিন্ন রাস্তায় কত গাছ ভেঙে পড়েছে তা দেখতে ইতিমধ্যেই সরেজমিনে পাঁচ সদস্যের টিম। প্রবল ঝড়ে ব্যাহত বিমান পরিষেবাও। বন্ধ মেট্রো পরিষেবাও। 

কালবৈশাখীর তাণ্ডবে লণ্ডভণ্ড কলকাতা। উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী। কলকাতা পুরসভা ও পুলিসকে অবিলম্বে রাস্তায় নামার নির্দেশ দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। গোটা পরিস্থিতির দিকে নজর রাখতে নির্দেশ দিয়েছেন মুখ্যসচিবকে। কোন জেলায় কত ক্ষয়ক্ষতি হয়েছে তা জানতে অবিলম্বে জেলা থেকে রিপোর্ট চেয়ে পাঠিয়েছেন মুখ্যমন্ত্রী।

প্রবল ঝড়ে বিদ্যুত্ বিভ্রাট। হাওড়া স্টেশনে বন্ধ হয়ে যায় ট্রেন চলাচল। স্টেশনে দাঁড়িয়ে পড়ে বহু ট্রেন। শিয়ালদহ থেকে ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়। দমদম মেট্রোয় লাইনের ওপর গাছ পড়ে বিপত্তি। ব্যাহত হয়ে পড়ে  মেট্রো চলাচল। গিরিশ পার্ক থেকে কবি সুভাষ পর্যন্ত মেট্রো চালানো হয়।

 

.