DA: আরও তীব্র আন্দোলন! বকেয়া ডিএ-র দাবিতে এবার রাজ্যজুড়ে ধর্মঘট....

বাজেটের পর ফের ডিএ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। ৩৮ শতাংশের বদলে এবার ৪২ শতাংশ হারে ডিএ পাবেন কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা। 

Updated By: Feb 21, 2023, 11:54 PM IST
DA: আরও তীব্র আন্দোলন! বকেয়া ডিএ-র দাবিতে এবার রাজ্যজুড়ে ধর্মঘট....

সৌমেন ভট্টাচার্য ও  অয়ন ঘোষাল: হাসপাতাল ও জরুরি পরিষেবায় ছাড়। বকেয়া ডিএ-র দাবিতে এবার রাজ্যজুড়ে ধর্মঘটের ডাক দিল সরকারি কর্মচারীদের যৌথমঞ্চ। কবে? ৯ মার্চ। 

বাজেটের পর ফের ডিএ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। ৩৮ শতাংশের বদলে এবার ৪২ শতাংশ হারে ডিএ পাবেন কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা। আর কতদিন অপেক্ষা করতে হবে? এ রাজ্যে বকেয়া ডিএ দাবিতে আন্দোলন তীব্র হচ্ছে আরও। 

প্রথম ধরনা, তারপর এখন অনশন চলছে ধর্মতলায়। ১ ফেব্রুয়ারি রাজ্যজুড়ে  স্কুল, হাসপাতাল ও আদালত-সহ সমস্ত সরকারি দফতরে দু'ঘণ্টার কর্মবিরতি পালন করেছিলেন সরকারি কর্মচারীরা। এরপর ১৩ ফ্রেরুয়ারি দিনভর চলে পেন-ডাউন কর্মসূচি। এমনকী, সোম ও মঙ্গলবারও অফিসে হাজিরা দিলেও কাজ করেননি আন্দোলনকারী।

আরও পড়ুন: Online Admission: এক পোর্টালেই এবার ভর্তি রাজ্যের সমস্ত কলেজ, বিশ্ববিদ্যালয়ে....

এদিকে বাজেটে ৩ শতাংশ ডিএ ঘোষণা করেছে রাজ্য। মেদিনীপুরে সভায় মুখ্য়মন্ত্রী বলেন, 'আমি তো ম্যাজিশিয়ান নই। অনেকে বলেন, এটা পেলাম, ওটা দাও। যেটা পেলে সেটা ধরে রাখতে গেলে, যে টাকার প্রয়োজন, সেটা কোথা থেকে জোগাড় হবে? কেন্দ্র টাকা দিচ্ছে না, বঞ্চনা করছে। মিথ্যা বলছে। জিএসটির জন্য কেন্দ্র টাকা পাচ্ছে। কিন্তু জিএসটি বাবদ রাজ্যের টাকা দিচ্ছে না'।

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.