'সুইচড অফ করে' তৃণমূলের সভায় গরহাজির মুকুল পুত্র শুভ্রাংশু

 'সুইচড অফ করে' তৃণমূলের সভায় গরহাজির থাকলেন মুকুল পুত্র। তৃণমূল কংগ্রেস না মুকুল রায়? কোন পথে শুভ্রাংশু? সোমবার সভায় উপস্থিত না থেকেই 'বাবার পাশেই আছি' উত্তরটা বোধহয় দিয়েই দিলেন বীজপুরের বিধায়ক।  

Updated By: Nov 13, 2017, 11:09 PM IST
'সুইচড অফ করে' তৃণমূলের সভায় গরহাজির মুকুল পুত্র শুভ্রাংশু

নিজস্ব প্রতিবেদন: যে ঝড়ের আশঙ্কা ছিল, তা বোধহয় হল না! হাজার হাজার যুবাদের জনসমুদ্র হল ঠিকই, কিন্তু অ্যাসিড বৃষ্টি হল কই? কারণ, হেমন্তের আকাশে মুখ লোকালেন 'বিভীষণ পুত্র'। হ্যাঁ, তিনি এলেন না! তাঁর আসার কথা ছিল, বক্তৃতা দেওয়ার কথাও ছিল। কিন্তু, তিনি এলেন না। রানি রাসমণি রোডে তৃণমূল যুব কংগ্রেসের সভায় ১০০ মিটারের রেডিয়াসে খোঁজ মিলল না শুভ্রাংশু রায়ের। 'সুইচড অফ করে' তৃণমূলের সভায় গরহাজির থাকলেন মুকুল পুত্র। তৃণমূল কংগ্রেস না মুকুল রায়? কোন পথে শুভ্রাংশু? সোমবার সভায় উপস্থিত না থেকেই 'বাবার পাশেই আছি' উত্তরটা বোধহয় দিয়েই দিলেন বীজপুরের বিধায়ক।  

আরও পড়ুন- মুকুলকে আইনি চিঠি অভিষেকের

জার্সি বদলে গেরুয়া শিবিরে গিয়েই 'তৃণমূলের কান' ধরে টানাটানি শুরু করেছেন মুকুল রায়। বঙ্গ রাজনীতির এপিসেন্টার রানি রাসমণি রোড থেকে কামান দেগেছেন বাইপাসের তৃণমূল ভবনে। সরাসরি আক্রমণ করেছেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। তৃণমূলকে 'লিমিটেড' বলেও কটাক্ষ করেন মুকুল রায়। এরপরই পাল্টা সভার আয়োজন করে তৃণমূল যুব কংগ্রেস। এই সভায় পার্থ চট্টোপাধ্যায়, ববি হাকিম, চন্দ্রিমা ভট্টাচার্য, ব্রাত্য বসু, অর্জুন সিং-সবাই এলেন, শুধু এলেন না শুভ্রাংশু রায়। সূত্রের খবর, ছেলে এসেছে কিনা, খোঁজ নিয়েছেন মুকুল রায়ও।  

আরও পড়ুন- মুকুল বধে অর্জুনের পঞ্চবাণ

বাবার বিরুদ্ধে তোপ দাগতে হবে, আগাম পূর্বাভাস পেয়েই সভায় গরহাজির থেকেছেন মুকুল পুত্র। 'শ্যাম রাখি না কুল রাখি', এমন অবস্থায় সভায় না এসে তৃণমূলের সঙ্গেই দূরত্ব বাড়ালেন শুভ্রাংশু, এমনটাই মত রাজনৈতিক বিশ্লেষকদের। তাহলে কি দলের 'মুকুল বিরোধী' অবস্থান থেকে সরে দাঁড়িয়ে 'বাবার পাশে' থাকার বার্তাই দিলেন শুভ্রাংশু,আপতভাবে তাই মনে হয়। এ দিনের শুভ্রাংশুর গরহাজিরতে দু'য়ে-দু'য়ে চার-ই দেখছেন রাজনৈতিক বিশ্লেষকরা। যদিও মুকুল রায়কে বিঁধতে ছাড়েননি চন্দ্রিমা ভট্টাচার্য, অর্জুন সিং-রা। নাম না করে মুকুল রায়কে নিশানা করে মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, "রাজনৈতিক দাঁতই হয়নি, সে আবার কোচ কী? এয়ারপোর্টে ঘুরলেই চলবে না, নিজের বাড়ির লোককে আগে বার করে দেখাক।"   

আরও পড়ুন- কলকাতায় যুব-তৃণমূলের সভা, অগ্নিপরীক্ষা মুকুল পুত্র শুভ্রাংশুর

উল্লেখ্য, মুকুল এপিসোডের পর বরাবরই নিজেকে তৃণমূলের অনুগত সৈনিক বলে নিজের অবস্থান স্পষ্ট করেছেন শুভ্রাংশু রায়। বাবা (মুকুল রায়) গেলেও তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বেই কাজ করতে চান, এমনও মন্তব্য করেছেন শুভ্রাংশু। তাহলে, কেন তিনি রানি রাসমণি রোডের সভায় গরহাজির থাকলেন? এর পিছনে কী তবে অন্য কোনও রাজনৈতিক জল্পনা রয়েছে? উত্তর দেবে সময়ই। 

.