প্রভাবশালীদের চাপেই কলকাতা ময়দানে টাকা ছড়িয়েছিলেন সুদীপ্ত সেন, সন্দেহ ইডি-এর

Updated By: Sep 13, 2014, 09:37 AM IST
প্রভাবশালীদের চাপেই কলকাতা ময়দানে টাকা ছড়িয়েছিলেন সুদীপ্ত সেন, সন্দেহ ইডি-এর

প্রভাবশালীদের চাপেই কলকাতা ময়দানে টাকা ছড়িয়েছিলেন সুদীপ্ত সেন, সন্দেহ ইডি-র

কলকাতা: প্রভাবশালীদের চাপেই কলকাতার ময়দানে টাকা ঢেলে ছিলেন সুদীপ্ত সেন। সারদা কাণ্ডের তদন্তে নেমে এমনই হদিশ পাচ্ছেন ইডির তদন্তকারিরা। সেই কারনেই ডেকে পাঠানো হল, মোহনবাগান ইস্টেবেঙ্গল সহ ময়দানের চার ক্লাবের কর্মকর্তাদের।

ইস্টবেঙ্গল কর্তা দেবব্রত সরকার গ্রেফতারের পরেই সারদা কর্তার ময়দান যোগ নিয়ে অনেক তথ্যই উঠে এসেছিল। সেই তথ্যই সিবিআইয়ের মাধ্যমে পৌছেছে ইডির হাতে। তদন্তকারিদের দাবি, রাজনৈতিক প্রভাবশালীদের অনুরোধেই ময়দানে টাকা ঢেলেছিলেন সারদা কর্তা। ইস্টবেঙ্গল, মোহনবাগান ক্লাবকে স্পনসর করার পাশাপাশি সারদা গোষ্ঠীর টাকা গিয়েছিল কালীঘাট আর ভবানীপুরের মতো ক্লাবেও। তদন্তকারীদের সন্দেহ খালি স্পনসরশিপ নয়, এর বাইরেও ক্লাবগুলোকে নগদে অর্থ সাহায্য করেছিলেন সারদা কর্তা।

এই অর্থ সাহায্যের পেছনে কাদের ভূমিকা ছিল এবার তারই সন্ধান শুরু করেছে ইডি। সেই কারণেই চার ক্লাবের কর্মকর্তাদের দুহাজার আট থেকে দুহাজার তেরো পর্যন্ত ক্লাবের অডিট এবং যাবতীয় নথি নিয়ে দেখা করতে বলা হয়েছে ইডির দফতরে। তদন্তকারিদের দাবি আর্থিক লেনদেনের যথেষ্টই তথ্য প্রমাণ তাদের কাছে এসেছে। কিন্তু কাদের মাধ্যমে সেই টাকা এসেছে সেই মধ্যস্থতারীদের খোঁজ করাই এখন তাদের প্রধান উদ্দেশ্য। সেই সূত্রেই জেরা করা হবে ক্লাব কর্তাদের। তদন্তাকারিদের অনুমান, সারদা কাণ্ডে শুধু এই  চারটি ক্লাবই নয় জেরা সূত্রে উঠে আসতে পারে বেশকয়েকটি ছোট ক্লাবের নামও।

 

.