Supreme Court: হাইকোর্টে দুই বিচারপতির দ্বন্দ্বে হস্তক্ষেপ সুপ্রিম কোর্টের, বিশেষ বেঞ্চে শুনানি!

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের নেতত্বে গঠন করা হল বিশেষ বেঞ্চ। আগামিকাল, শনিবার সকাল সাড়ে দশটা শুনানি।  

Updated By: Jan 26, 2024, 08:51 PM IST
Supreme Court: হাইকোর্টে দুই বিচারপতির দ্বন্দ্বে হস্তক্ষেপ সুপ্রিম কোর্টের, বিশেষ বেঞ্চে শুনানি!

রাজীব চক্রবর্তী: হাইকোর্টে বেনজির সংঘাত। দুই বিচারপতি দ্বন্দ্বে এবার স্বতঃপ্রণোদিত হয়ে হস্তক্ষেপ করল সুপ্রিম কোর্ট! কীভাবে? সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের নেতত্বে গঠন করা হল বিশেষ বেঞ্চ। আগামিকাল, শনিবার সকাল সাড়ে দশটা শুনানি।

আরও পড়ুন:  Mamata Banerjee: 'আর ৭ দিন দেখা হবে', বকেয়া আদায়ে কেন্দ্রকে হুঁশিয়ারি মুখ্যমন্ত্রীর!

ডাক্তারিতে সুযোগ পেতে ভুয়ো জাতি শংসাপত্র পেশ! কীভাবে? সিবিআইকে FIR দায়ের করার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। কিন্তু  সেই নির্দেশ খারিজ করে দেয় বিচারপতি সৌমেন সেনের ডিভিশন বেঞ্চ।

এদিকে ডিভিশন বেঞ্চের নির্দেশের পরেও অনড় বিচারপতি গঙ্গোপাধ্যায়। তাঁর মতে,  ডিভিশন বেঞ্চের নির্দেশ অবৈধ।  সিবিআই-কে FIR দায়ের করার যে নির্দেশ দিয়েছেন, সেই নির্দেশ খারিজ হবে না। সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যে দেওয়া ডিভিশন বেঞ্চের নির্দেশ গ্রহণযোগ্য নয়। এমনকী, সিবিআইকে ২ মাসের মধ্যে তদন্ত শুরু করার নির্দেশও দিয়েছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।

নির্দেশনামায় উল্লেখ, বড়দিনের ছুটি আগে বিচারপতি অমৃতা সিনহাকে ডেকে অভিষেকের শুনানি লাইভ স্ট্রিমিং বন্ধ করার পরামর্শ দিয়েছিলেন বিচারপতি সৌমেন সেন। বলেছিলেন, অভিষেকে রাজনৈতিক ভবিষ্যত্ আছে। তাঁকে বিরক্ত করা যাবে না। লাইভ স্ট্রিমিং বন্ধ করে শুনানি করুন। পরে বিষয়টি হাইকোর্টে প্রধান বিচারপতিক জানান বিচারপতি সিনহা।

বিচারপতি গঙ্গোপাধ্য়ায়ের দাবি, ‘বিচারপতি সিনহা বিষয়টি প্রধান বিচারপতিকে জানিয়েছেন। হাইকোর্টের প্রধান বিচারপতি এটা সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতিকে জানিয়েছেন। আমি বিচারপতি সিনহার থেকে এটা জানতে পেরেছি।’

আরও পড়ুন:  Khardaha | Kolkata High Court: বাংলায় মিউটেশনের খরচ ২ কোটি ১৯ লাখ! চোখ কপালে বিচারপতির

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.