সিঙ্গুর আইন নিয়ে মুখ্যমন্ত্রীকে কটাক্ষ বিরোধী দলনেতার

আইন, আদালত, রাজ্যপাল। কেউই মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে দাঁড়াচ্ছেন না। এভাবেই রাজ্য সরকারকে কটাক্ষ করলেন বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র। আজ সিঙ্গুর আইন নিয়ে রাজ্যপালের মন্তব্যের প্রেক্ষিতে একথা বলেন তিনি।

Updated: Jun 25, 2012, 10:34 PM IST

আইন, আদালত, রাজ্যপাল। কেউই মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে দাঁড়াচ্ছেন না। এভাবেই রাজ্য সরকারকে কটাক্ষ করলেন বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র। আজ সিঙ্গুর আইন নিয়ে রাজ্যপালের মন্তব্যের প্রেক্ষিতে একথা বলেন তিনি। সিঙ্গুর আইন নিয়ে রাজ্যপালের মন্তব্য বাড়তি উত্সাহ জুগিয়েছে রাজ্যের বিরোধী শিবিরে। সোমবার কিছুটা শ্লেষাত্মক ভাষাতেই বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র বিধেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে।
ক্ষমতায় এসেই, সিঙ্গুরের জমি ফেরত সংক্রান্ত বিল পাশ করতে অর্ডিন্যান্স জারি করে সরকার। বিধানসভা চলাকালীনই জারি হয় সেই অর্ডিন্যান্স। সরব হয় বিরোধীরা। বাতিল হয়ে যায় সেই অর্ডিন্যান্স। বিধানসভায় বিল পাশ করাতে হয় সরকারকে। প্রথম থেকেই বিরোধীদের বক্তব্য ছিল বিলের তিন, চার, পাঁচ ধারাগুলি অসাংবিধানিক। কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ সেই রায়ই দিয়েছে। ডিভিশন বেঞ্চের রায়ের পর স্বভাবতই বিরোধীদের বলতে সুবিধা হচ্ছে, মুখ্যমন্ত্রী জেদের কারণেই পস্তাতে হচ্ছে সিঙ্গুরবাসীকে।
সিঙ্গুর নিয়ে বিধানসভায় সোমবার দীর্ঘ বৈঠক করেছে সরকারপক্ষ। শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘরে সেই বৈঠকে হাজির ছিলেন, আইনমন্ত্রী মলয় ঘটক মুকুল রায় এবং সমীর পুততুণ্ড।