Raj Bhawan: রাজভবনে নজরদারি! ৩ পুলিসকর্মীকে সরানোর সুপারিশ....

অভিযোগ জানানো হয়েছে কলকাতার পুলিস কমিশনার, এমনকী কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকেও। সূত্রের খবর তেমনই। 'গোপন কাজকর্ম নেই যে, নজরদারি প্রশ্ন উঠবে। সেরকম কিছু করছিলেন? যাঁদের সঙ্গে দেখা হওয়ার কথা নয়, এমন লোকজনের সঙ্গে দেখা করছিলেন কি'? প্রশ্ন তৃণমূল নেতা জয়প্রকাশ মজুমদারের'।

Updated By: Sep 27, 2023, 10:41 PM IST
Raj Bhawan: রাজভবনে নজরদারি! ৩ পুলিসকর্মীকে সরানোর সুপারিশ....

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: রাজভবনে নজরদারি! কীভাবে? ৩ পুলিসকর্মীকে সরিয়ে দেওয়ার সুপারিশ করা হল রাজভবনে ওসি-র কাছে। অভিযোগ জানানো হয়েছে কলকাতার পুলিস কমিশনার, এমনকী কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকেও! সূত্রের খবর তেমনই।

আরও পড়ুন: Partha Chatterjee: পার্থর উপর ক্ষুব্ধ আদালত, জরিমানার নির্দেশ বিচারকের!

রাজ্যে একাধিক বিশ্ববিদ্যালয়ে অন্তর্বর্তীকালীন উপাচার্য নিয়োগ করে চলেছে রাজ্যপাল সিভি আনন্দ বোস। শুধু তাই নয়, উপাচার্যের দায়িত্বও পালন করার সিদ্ধান্ত নিয়েছেন উপাচার্যহীন বিশ্ববিদ্যালয়গুলিতেও। কেন? রাজ্যের সঙ্গে সংঘাত চরমে।

এদিকে ধূপগুড়ির জয়ী তৃণমূল প্রার্থীর শপথগ্রহণকে কেন্দ্র যখন টানাপোড়েন চলছে, তখন রাজভবনে নজরদারির অভিযোগ উঠল। সূত্রের খবর, রাজভবনের অফিসে কী কাজকর্ম হচ্ছে? কারা আসছেন? নজরদারি চালানো হচ্ছে। এমনকী, ট্যাপ করা হচ্ছে রাজ্যপালের ফোনও। তবে ৩ পুলিসকর্মীকে সরিয়ে দেওয়ার যে সুপারিশ করা হয়েছে, সেই সংক্রান্ত কোনও চিঠি এখন পর্যন্ত পুলিসের কাছে আসেনি বলেই খবর।

আরও পড়ুন: Justice Abhijit Gangopadhyay: বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে হাইকোর্টে আইনমন্ত্রী মলয় ঘটক!

কী প্রতিক্রিয়া রাজনৈতিক মহলে? তৃণমূল নেতা জয়প্রকাশ মজুমদার বলেন, কে অভিযোগ করেছেন, এটা জানা প্রয়োজন। কী ব্য়াপারে অভিযোগ করেছেন, সুনির্দিষ্ট তথ্য কী? রাজভবন তো গোপন সংগঠন নয়। না, বাইরের দেশ কেউ! অন্য়দেশের দূতাবাস বা কনস্যুলেট, এমনও তো নয়। রাজভবন রাজ্যপালের থাকার জায়গা'। তাঁর প্রশ্ন, 'গোপন কাজকর্ম নেই যে, নজরদারি প্রশ্ন উঠবে। সেরকম কিছু করছিলেন? যাঁদের সঙ্গে দেখা হওয়ার কথা নয়, এমন লোকজনের সঙ্গে দেখা করছিলেন কি'? 

জয়প্রকাশের আরও বক্তব্য, ' আমি দায়িত্ব নিয়ে বলছি, এর আগে আমি দেখেছিলাম, শুভেন্দু অধিকারী রাজভবনে গিয়ে, ইডি এবং সিবিআই অফিসারদের সঙ্গে শলা-পরামর্শ করতেন। তাঁদের কাছ থেকে তদন্তে গতিপ্রকৃতি সংক্রান্ত তথ্য নিতেন। এখনও কি সেরকম কাজকর্ম চলছে'? 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.