Partha Chatterjee: পার্থর উপর ক্ষুব্ধ আদালত, জরিমানার নির্দেশ বিচারকের!

বছর ঘুরে গেল! গত বছর ২২ জুলাই পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে হানা দেয় ইডি। পরের দিন, ২৩ জুলাই গ্রেফতার করা হয় রাজ্যের তৎকালীন শিক্ষামন্ত্রীকে। নিয়োগ দুর্নীতি মামলায় জামিন অধরা এখনও। 

Updated By: Sep 27, 2023, 07:06 PM IST
Partha Chatterjee: পার্থর উপর ক্ষুব্ধ আদালত, জরিমানার নির্দেশ বিচারকের!

পিয়ালী মিত্র: প্রতিদিন এক আবেদন! পার্থ চট্টোপাধ্যায়ের উপর ক্ষুব্ধ আলিপুরের সিবিআই আদালত। প্রাক্তন শিক্ষামন্ত্রীকে এবার ১ হাজার টাকা জরিমানা করলেন বিচারক।

আরও পড়ুন: Justice Abhijit Gangopadhyay: বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে হাইকোর্টে আইনমন্ত্রী মলয় ঘটক!

বছর ঘুরে গেল! গত বছর ২২ জুলাই পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে হানা দেয় ইডি। পরের দিন, ২৩ জুলাই গ্রেফতার করা হয় রাজ্যের তৎকালীন শিক্ষামন্ত্রীকে। জামিন অধরা এখনও। 

এদিন নিয়োগ দুর্নীতির গ্রুপ সি মামলা ও একাদশ-দ্বাদশ শ্রেণির মামলার শুনানি ছিল আলিপুরে সিবিআই আদালতে। পার্থ চট্টোপাধ্যায়-সহ অভিযুক্তদের আদালতে পেশ করে সিবিআই। শুনানি চলাকালীন গ্রুপ সি মামলা চার্জশিটের কপি চেয়ে আবেদন জানান পার্থের আইনজীবী। আর তাতেই ক্ষুদ্ধ হন বিচারক অর্ণব চট্টোপাধ্যায় এবং অভিযুক্তকে জরিমানা করেন।

কেন? গ্রু সি মামলায় চার্জশিট জমা দিয়েছে সিবিআই। কিন্তু সেই চার্জশিটটি আদালতে গৃহীত হয়নি এখনও। এর আগে, যখন চার্জশিটে কপি চেয়ে আবেদন করেছিলেন পার্থ চট্টোপাধ্য়ায়ের আইনজীবী, তখন সেই আবেদন খারিজ করে দেয় আদালত। তাহলে কেন ফের একই আবেদন? প্রশ্ন বিচারকের।

আরও পড়ুন:  Justice Abhijit Ganguly: হেনস্থা করা হচ্ছে সিট আধিকারিকদের! কড়া নির্দেশ বিচারপতি গঙ্গোপাধ্য়ায়ের

এদিকে সম্প্রতি সিবিআইয়ের তরফে আদালতে জানানো হয়েছে, 'রাজভবন থেকে এসএসসি গ্রুপ সি পদে নিয়োগ দুর্নীতির মামলায় পার্থ চট্টোপাধ্যায়ে বিরুদ্ধে চার্জশিটের অনুমোদনপত্র চলে এসেছে'। আরও ৫ অভিযুক্তের বিরুদ্ধে চার্জশিটে অনুমোদনে অপেক্ষায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.