রাজ্য সরকারের সমালোচনায় মুখর সুর্যকান্ত

Last Updated: Saturday, August 25, 2012 - 23:57

রাজ্যের আইনশৃঙ্কলা থেকে বাক স্বাধীনতা, রাজ্য সরকারের শিল্পনীতি থেকে পুলিসের নিরাপত্তা নানান বিষয়ে মমতা বন্দ্যপাধ্যায়ের নেতৃত্বাধীন সরকারকে কার্যত এক হাত নিলেন বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র। শনিবার বিজয়গড়ে সিটুর জেলা সম্বেলন উপলক্ষে এক জনসভায় বক্তব্য রাখতে গিয়ে একাধিক সমালোচনামূলক মন্তব্য করেন সূর্যবাবু।
রাজ্যে বারতে থাকা ধর্ষণ ও শ্লীলতাহানির ঘটনায় রিতিমত উদ্বেগ প্রকাশ করেছেন বিরোধী দলনেতা। তিনি বলেন, "মুখ্যমন্ত্রী বলছেন মহিলাদের ওপর যত আক্রমণ হচ্ছে সব বানানো। আসলে তৃণমূল, তৃণমূলের বিরুদ্ধে মামলা করছে"। সেইসঙ্গে পুলিসি নিশৃয়তা নিয়েও মুখ খোলেন তিনি। মুখ্যমন্ত্রীর সমালোচনা করে তিনি বলেন, "উনি বলছেন ব্যবস্থা নেব। কিন্তু পুলিস এফআইআর নিচ্ছে না"।
একদিকে যখন খোদ মুখ্যমন্ত্রী সংবাদ মাধ্যম `টাকা নিয়ে` খবর করছে বলে অভিযোগ করেছেন, তখন সুর্যবাবু সংবাদ মাধ্যম কর্মীদের আক্রান্ত হওয়ার নিন্দা করেন। রাজ্যে বাক স্বাধীনতা খর্ব করা হচ্ছে বলেও মন্তব্য করেন তিনি। রাজ্যে `জরুরী অবস্থা` জারি হয়েছে বলে কটাক্ষ করেন প্রাক্তন মন্ত্রী। তিনি বলেন, "আরামবাগে ওসির রিপোর্টের ওপর ভিত্তি করে এসডিপিও বলছেন, বুদ্ধদেব ভাট্টাচার্য ওখানে সভা করলে নাকি আইনশৃঙ্খলার অবনতি হবে"।
এদিনের বক্তব্যে তৃণমূল শ্রমিক সংগঠনের নেত্রী দোলা সেনের হাতে পুলিসের মাড় খাওয়া ও বিশরপাড়ায় দুষ্কৃতিদের হাতে কলকাতা পুলিসের কর্মী খুন হওয়ার ঘটনার কড়া সমালোচনা করেন তিনি।
শিল্পায়ন নিয়েও রাজ্য সরকারের শিল্পনীতির বিরুদ্ধে সুর চড়ান সূর্যকান্ত বাবু। তিনি বলেন, "মুখ্যমন্ত্রী বলছেন, আমাদের শিল্প বৃদ্ধি পেয়েছে। কোথায় দেখতে পারছেন আপনারা?" বনিকসভার রিপোর্টের প্রসঙ্গ টেনে রাজ্যে গত তিন মাসে কাজের সুযোগ তিন ভাগের এক ভাগ কমে গিয়েছে বলে মন্তব্য করেন তিনি।



First Published: Saturday, August 25, 2012 - 23:57


comments powered by Disqus