কলকাতায় হামলা চালানোর ছক কষছে জঙ্গিরা! বন্দরে জঙ্গি হামলার আশঙ্কায় উদ্বিগ্ন নৌবাহিনী

রাজ্য পুলিস ও কলকাতা পুলিসকে তারা জানিয়েছে, কলকাতা বন্দরে হামলা চালাতে পারে জঙ্গিরা। পাক নৌবাহিনীর একটি অংশ তাদের সাহায্য করতে পারে।

Updated By: Nov 4, 2014, 08:07 PM IST
কলকাতায় হামলা চালানোর ছক কষছে জঙ্গিরা! বন্দরে জঙ্গি হামলার আশঙ্কায় উদ্বিগ্ন নৌবাহিনী

ওয়েব ডেস্ক: জঙ্গি নিশানায় এ বার কলকাতা। কলকাতা বন্দরে হামলার আশঙ্কায় রাজ্যকে সতর্ক করল কেন্দ্র। পাক মদতপুষ্ট জঙ্গিরা বন্দরে হানা দিতে পারে বলে জানিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। সতর্কবার্তা আসার পরই বাড়ানো হয়েছে কলকাতা বন্দরের নিরাপত্তা। বাড়ানো হয়েছে হলদিয়া বন্দরের নিরাপত্তাও।

আরব সাগর পেরিয়ে জলপথে মুম্বইয়ে ঢুকেছিল কাসভরা। ২৬/১১ পর পশ্চিম উপকূলে নিরাপত্তার কড়াকড়ি হওয়ায় জঙ্গিরা পূর্ব উপকূল দিয়ে ভারতে ঢুকতে চাইছে। বেশকিছুদিন ধরেই এই ইঙ্গিত মিলছিল গোয়েন্দা সূত্রে। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার রিপোর্ট বলছে, পাক মদতপুষ্ঠ জঙ্গিদের  টার্গেট এ বার কলকাতা। হামলা চালাতে তারা বেছে নিতে পারে কলকাতা বন্দরকে।

কলকাতা বন্দরে হামলা চালাতে পাক নৌবাহিনীর সদস্যরা জঙ্গিদের সাহায্য করতে পারে বলে রাজ্য পুলিস ও কলকাতা পুলিসকে জানিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

কেন্দ্রের সতর্কবার্তা আসার পরই নড়েচড়ে বসেছে কলকাতা পুলিস। বাড়ানো হয়েছে কলকাতা বন্দরের নিরাপত্তা। বন্দরের সুরক্ষার দায়িত্বে রয়েছে কেন্দ্রীয় শিল্প নিরাপত্তা বাহিনী বা সিআইএসএফ। তাদের সঙ্গে সমন্বয় রেখে কাজ করছে কলকাতা পুলিসের স্পেশাল টাস্ক ফোর্স। জঙ্গি হানার সতর্কবার্তা নিয়ে বন্দর কর্তৃপক্ষের সঙ্গে ইতিমধ্যেই বৈঠক করেছে তারা। বৈঠক হয়েছে উপকূল রক্ষী বাহিনী ও নৌবাহিনীর সঙ্গেও। জঙ্গি হামলার সতর্কতা আসার পর কলকাতা বন্দরের নিরাপত্তা দেখভালের দায়িত্ব দেওয়া হয়েছে অতিরিক্ত পুলিস সুপার সুধীর মিশ্রকে।  

 

.