TET: টেট দুর্নীতির তদন্তে মামলাকারীকে তলব, নিজাম প্যালেসে সৌমেন নন্দী

রবিবার সকালে মামলাকারী আইনজীবীকে সঙ্গে নিয়ে সিবিআই দপ্তরে হাজির হন

Updated By: Jun 12, 2022, 01:29 PM IST
TET: টেট দুর্নীতির তদন্তে মামলাকারীকে তলব, নিজাম প্যালেসে সৌমেন নন্দী

পিয়ালি মিত্র: টেট দুর্নীতিকাণ্ডের তদন্তে এবার মামলাকারীকেই তলব করল সিবিআই। রবিবার নিজাম প্যালেসে ডেকে পাঠানো হয় মমলাকারী সৌমেন নন্দীকে। সূত্রের খবর তাঁর বয়ান রেকর্ড করতেই তাঁকে নিজাম প্যালেসে ডাকা হয়েছে।

উল্লেখ্য, ২০১৪ সালে প্রাইমারি টেট-এ বসেছিলেন সৌমেন নন্দী। কিন্তু সেই পরীক্ষায় তিনি অকৃতকার্য হন। ফলে চাকরি পাননি। পরে তিনি জানতে পারেন, আরো ৬৮ জন ওই পরীক্ষায় অকৃতকার্য হয়েছেন অথচ তাঁরা প্রাইমারিতে চাকরি পেয়ে গিয়েছেন। অভিযোগ, যায় মধ্যে ছিলেন পাপিয়া মুখোপাধ্যায় নামে এক পরীক্ষার্থী। এরপরই RTI করে তিনি ওই ৬৮ জনের তথ্য জানতে চান। পরে এমন আরও ১৮ জনের কথা জানতে পারেন তিনি।

সৌমেনের অভিযোগ, ওইসব পরীক্ষার্থীরা টেটে ফেল করেও চাকরি পেয়েছেন। এনিয়ে তথ্য জানতে চেয়ে তিনি লাগাতার তথ্য জানতে চাইলেও মেলেনি RTI এর জবাব। প্রাইমারি শিক্ষা বোর্ডের থেকে কোনো তথ্য দেয়নি হয়নি বলে অভিযোগ। বারংবার আরটিআই করেও কোনও তথ্য না পেয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন সৌমেন। হাইকোর্টের নির্দেশে সিবিআই তদন্ত শুরু করে।

ওই মামলার পরই বিস্তারিত জানার জন্য মামলাকারীকে সিবিআই হাজির হওয়ার নির্দেশ দেয়। তারই পরিপ্রেক্ষিতে রবিবার সকালে মামলাকারী আইনজীবীকে সঙ্গে নিয়ে সিবিআই দপ্তরে হাজির হন। মামলাকারীর আইনজীবী ফিরদৌস শামিম জানান, পাপিয়া মুখোপাধ্যায় নামে যে মহিলার কথা বলা হচ্ছে তিনি টেট উত্তীর্ণ না হয়েও প্রাথমিকে চাকরি করছেন। সেই নথি সহ যাবতীয় নথি তাঁরা আজ নিয়ে এসেছেন। পাশাপাশি  ৬৮ ও ১৮ জন অকৃতকার্য পরীক্ষার্থী  যাঁরা চাকরি করছেন তাঁদের তালিকা তাঁরা পেয়েছেন। সেই গোটা বিষয়টি তাঁরা সিবিআইকে জানাবেন।

সৌমেনের আইনজীবীর দাবি, পাপিয়া মুখোপাধ্য়ায় নামে ওই মহিলা রাজ্যের প্রাক্তন মন্ত্রী উপেন বিশ্বাসের যে ভিডিয়ো ভাইরাল হয়েছে, সেই ভাইরাল ভিডিয়োই উল্লেখ করা রঞ্জন ওরফে চন্দন মন্ডলের মাধ্যমেই চাকরি পেয়েছেন।

আরও পড়ুন-'সরকার পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে না পেরে ইন্টারনেট বন্ধ করছে' সরব দিলীপ 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.