New Year Celebration: কড়া নিরাপত্তার চাদরে কলকাতার বর্ষবরণের রাত

১ জানুয়ারি, রবিবার মহানগরের নিরাপত্তার দায়িত্বে থাকবেন ২৩০০ পুলিসকর্মী। একইসঙ্গে, শনিবার বিকেল থেকে পার্ক স্ট্রিট এবং শেক্সপিয়র সরণি এলাকার রাস্তায় নামবে মহিলা পুলিশের উইনার্স বাহিনী। বর্ষবরণের কথা ভেবে ৩১ ডিসেম্বর এবং ১ জানুয়ারি পার্ক স্ট্রিটে ১১টি ওয়াচ টাওয়ার ও দুইটি স্পেশাল কুইক রেসপন্স টিম (কিউআরটি) মোতায়েন রাখা হবে বলে জানা গিয়েছে। এছাড়া, পার্ক স্ট্রিট থানার সামনে এবং মিডল টন রো-তে দুটি কিউআরটি থাকবে।

Updated By: Dec 31, 2022, 10:26 AM IST
New Year Celebration: কড়া নিরাপত্তার চাদরে কলকাতার বর্ষবরণের রাত

রণয় তেওয়ারি: কড়া নিরাপত্তায় মোড়া বর্ষবরণের রাত। বর্ষ বরণের রাত এবং নতুন বছরের শুরুতে, শহর কলকাতার নিরাপত্তা জোরদার করতে তৎপর কলকাতা পুলিস। লালবাজার সূত্রে জানা গিয়েছে, শনিবার শহরজুড়ে ২৫০০ পুলিস কর্মী মোতায়েন করা হবে।

 ১ জানুয়ারি, রবিবার মহানগরের নিরাপত্তার দায়িত্বে থাকবেন ২৩০০ পুলিসকর্মী। একইসঙ্গে, শনিবার বিকেল থেকে পার্ক স্ট্রিট এবং শেক্সপিয়র সরণি এলাকার রাস্তায় নামবে মহিলা পুলিশের উইনার্স বাহিনী।

বর্ষবরণের কথা ভেবে ৩১ ডিসেম্বর এবং ১ জানুয়ারি পার্ক স্ট্রিটে ১১টি ওয়াচ টাওয়ার ও দুইটি স্পেশাল কুইক রেসপন্স টিম (কিউআরটি) মোতায়েন রাখা হবে বলে জানা গিয়েছে। এছাড়া, পার্ক স্ট্রিট থানার সামনে এবং মিডল টন রো-তে দুটি কিউআরটি থাকবে।

ওই এলাকায় টহলদারি করবে ২০টি মোটরসাইকেল প্যাট্রোলিং বাহিনী। পাশাপাশি পার্ক স্ট্রিট এলাকায় ১৫টি পুলিস অ্যাসিস্ট্যান্স বুথ ও ৭টি অ্যাম্বুল্যান্স থাকবে।

লালবাজার সূত্রে আরও জানা গিয়েছে, বর্ষ শেষের রাতে পার্ক স্ট্রিট এলাকায় ৬টি সেক্টরের নেতৃত্বে থাকবেন ১১ জন ডেপুটি কমিশনার পদমর্যাদার আধিকারিক। ১ জানুয়ারি ওই এলাকায় ৪টি সেক্টরের নেতৃত্ব দেবেন ৭ জন ডেপুটি কমিশনার পদমর্যাদার আধিকারিক।

আরও পড়ুন: Joka Taratola Metro: চালকের কেবিনে স্বয়ং রেলমন্ত্রী! জোকা থেকে তারাতলা পর্যন্ত গড়াল মেট্রোর চাকা

এই দুই দিন পার্ক স্ট্রিটের নিরাপত্তার দায়িত্বে থাকবেন কলকাতা পুলিসের শীর্ষ কর্তারাও। নজরদারির জন্য প্রয়োজনে ড্রোন-ও ব্যবহৃত হবে বলে জানা গিয়েছে।

শনি এবং রবিবার শহরজুড়ে ৫৮টি পুলিস কন্ট্রোল রুম (পিসিআর) ভ্যান এবং ১২টি হেভি রেডিও ফ্লাইং স্কোয়াড (এইচআরএফএস) রাখা হবে।

এর পাশাপাশি, তৎপর থাকবে রিভার প্যাট্রোলিং ও বিপর্যয় মোকাবিলা বাহিনী।

আরও পড়ুন: Vande Bharat Express: মধ্যাহ্নভোজে বাঙালিয়ানা! বন্দে ভারত এক্সপ্রেসের টিকিট প্রায় শেষ...

সারা শহরজুড়ে ৯৭টি নাকা চেক পয়েন্ট থাকবে বলেও জানা গিয়েছে। এছাড়া কলকাতার সবক'টি পার্ক সহ পর্যটন কেন্দ্রগুলির দায়িত্বে থাকবেন একজন করে ইন্সপেক্টর পদমর্যাদার আধিকারিক। তাঁর অধীনে পর্যাপ্ত সংখ্যক পুলিস মোতায়েন থাকবে বলেও লালবাজার সূত্রে জানা গিয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.